প্রকাশিত: ০৮/০৮/২০২২ ৪:৪৫ পিএম


কক্সবাজারের হোটেল-মোটেল জোনে সন্ধান পাওয়া গেছে টর্চার সেলের। ট্যুরিস্ট পুলিশের এক অভিযানে এমনই এক টর্চার সেল থেকে বন্দি অবস্থায় উদ্ধার করা হয়েছে পর্যটকসহ চারজনকে।

রোববার রাত ১১টা থেকে আজ সোমবার (৮ আগস্ট) সকাল পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানে সংঘবদ্ধ চক্রের ১১ সদস্যকে আটক করা হয়েছে।

ট্যুরিস্ট পুলিশের কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে কলাতলীর কটেজ জোন এলাকায় অভিযান চালানো হয়। তালা ভেঙে শিউলি কটেজ নামে একটি প্রতিষ্ঠানে ঢুকলে সেখানে থাকা সংঘবদ্ধ অপরাধীরা বিকল্প একটি পথে পালিয়ে যায়। এসময় একটি কক্ষ থেকে জিম্মি অবস্থায় দুই পর্যটক ও দুই কিশোরকে উদ্ধার করা হয়। একই সাথে ওই কক্ষ থেকে নির্যাতন করার নানা উপকরণও জব্দ করা হয়।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

উদ্ধারকৃতদের তথ্যমতে, সেখানে ৫/৬ জন ছেলে ও ৩ জন নারী ছিল। দালালের মাধ্যমে প্রলোভন দেখিয়ে পৃথকভাবে তাদের ওই কটেজে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রবেশ করার পর টাকা-পয়সা হাতিয়ে নিয়ে নারীদের সাথে নানা আপত্তিকর ছবি তোলা হয়, এবং মোটা অঙ্কের টাকা দাবি করা হয়। আরও টাকার জন্য পরিবারকে জানাতে করা হয় নির্যাতন।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, পরে কটেজ জোনে অভিযান চালিয়ে সংঘবদ্ধ চক্রটির ১১ সদস্যকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এরকম আরও কয়েকটি কটেজে জিম্মি করে নির্যাতনের তথ্য ট্যুরিস্ট পুলিশের কাছে রয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম জানিয়েছেন, এ বিষয়ে তদন্ত চলছে।

পাঠকের মতামত

নাইক্ষ্যংছড়িতে উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে পরিবেশ আইন লঙ্ঘনের অভিযোগ

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিউল্লাহর বিরুদ্ধে পরিবেশ আইন লঙ্ঘনের অভিযোগ উঠেছে। উপজেলা সদরে নিজ ...