প্রকাশিত: ১৯/১১/২০১৬ ৭:৫১ এএম
ফাইল ছবি

তুষার তুহিন :
ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ কক্সবাজারবাসীর সুখ দু:খের কথা শুনবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য তৈরি করা হয়েছে তিন স্তরের নিরপত্তা বলয়। এছাড়া ৫ হাজার লোক সমবেত করার পরিকল্পনা করা হয়েছে।
জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সাথে কথা বলার জন্য কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমীন স্টেডিয়ামে ৫ হাজার লোককে আমন্ত্রণ জানানো হয়েছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, আলেম, সাংবাদিক, মসজিদের ইমাম, ব্যবসায়ী, পুরোহিত, কৃষক, জেলে, লবণ চাষি, চিংড়ি চাষি, রাখাইন সম্প্রদায়ের প্রতিনিধিসহ ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল পেশা ও শ্রেণীর লোকজন রয়েছে ওই তালিকায়। ইতিমধ্যেই প্রত্যেকের হাতেই পৌছে গেছে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের এন্ট্রি পাস। প্রধানমন্ত্রীর সাথে জেলাবাসীর সুখ দু:খের কথোপকথন প্রতিটি উপজেলায় সরাসরি সম্প্রচার করতে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।
এজন্য ৮ টি উপজেলায় বসানো হয়েছে ৭২৪ টি প্রজেক্টের। স্কুল, কলেজ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ, ডিজিটাল সেন্টার ও হাটবাজারে এসব বসানো হবে। স্টেডিয়ামে আগতদের নিরপত্তার জন্য নেওয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা বলয়।
সূত্রটি আরো জানায়, আজ সকাল সাড়ে ৮ টা থেকে ১০ টা পর্যন্ত প্রবেশপথ খোলা থাকবে। প্রবেশ মুহুর্তে ৪ টি মেটাল ডিটেকটিভ দিয়ে সবাইকে তল্লাশী করা হবে। এছাড়া স্টেডিয়ামের চারপাশে বসানো হয়েছে ৪ টি ক্লোজ সার্কিট ক্যামেরা। এর পাশাপাশি পুলিশ, আনসার নিরাপত্তার দায়িত্বে থাকবে। আর স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে বিএনসিসি সদস্যরা। আর প্রধানমন্ত্রীর সাথে জেলা বাসীর সংযোগ ঘটবে সকাল সাড়ে ১০ টায় । যা চলবে দুপুর পর্যন্ত।
কক্সবাজারের পুলিশ সুপার শ্যামল কুমার নাথ জানান, প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এলাকা নিরাপত্তার চাদরে আচ্ছাদিত থাকবে। পোষাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে জেলা পুলিশের একাধিক টিম কাজ করবে।
কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) আব্দুর রহমান জানান জাতি, ধর্ম , বর্ণ নির্বিশেষে সকল পেশার প্রতিনিধিদের মঞ্চের কাছাকাছি রাখার চেষ্টা রয়েছে। যাতে প্রধানমন্ত্রী তার পছন্দের প্রান্তিক জনগোষ্ঠীর সাথে কথা বলতে পারেন।
কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, তিনি আশা করেন আমন্ত্রিত প্রান্তিক জনগোষ্ঠী প্রধানমন্ত্রীকে তাদের সমস্যা ও সম্ভাবনার কথা বলবেন।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...