প্রকাশিত: ১৫/০৬/২০১৭ ৭:৩৫ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৩০ পিএম

চীপ রিপোর্টার,উখিয়া নিউজ ডটকম::
সরকারি উন্নয়নের অংশিদার হিসেবে দেশে অবহেলিত জনগোষ্টির উন্নয়নের বিভিন্ন এনজিও সংস্থা কাজ করে যাচ্ছে। যারই ধারাবাহিকতায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ৬নং ও ৯নং ওয়ার্ডের হতদরিদ্র চিহ্নিত করে ১টি লেট্টিন ও ১টি গোসল খানা বরাদ্দ দেওয়ার কথা থাকলেও কর্মরত মাঠকর্মী স্বজনপ্রীতি, সেচ্ছাসারিতা সর্বোপুরি জনপ্রতি টাকা আদায় করার অভিযোগ তুলে স্থানীয় লোকজন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে এনজিও ফোরামের উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য তদন্ত কমিটিকে নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৬ও ৯নং ওয়ার্ডের অবহেলিত, বঞ্চিত জন সাধারণের জন্য বেশ কিছু লেট্টিন ও গোসল খানা বরাদ্দ দেওয়া হয়। তৎমধ্যে প্রাথমিক ভাবে ২শতাধিক লেট্টিন ও গোসল খানা বরাদ্দ দেয় এনজিও ফোরাম। কিন্তু এই বরাদ্দ দেওয়া লেট্টিন ও গোসল খানা জন্য কর্মরত মাঠকর্মী আনিস প্রতি পরিবার থেকে ৫০০/১০০০টাকা করে হাতিয়ে নেওয়ার অভিযোগ তুলে স্থানীয় ভোক্তভোগী পরিবার। রাজাপালং ইউনিয়নের শিলেরছড়া গ্রামের হতদরিদ্র নুরুল ইসলাম (৪৫) বলেন, আমি একটি লেট্টিন পেতে ৫০০টাকা দিতে হয়েছে। এ ধরনের অভিযোগ ওই গ্রামের হারুন (৩০ মোঃ কালু(৪৫)সহ আরো অনেকের। অভিযোগকারীরা জানান, শুধু লেট্টিন ও গোসল খানা নির্মাণে নয়, ঢেউটিন বিতরণেও অনিয়ম করেছে মাঠ কর্মী আনিস।

রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য বখতিয়ার আহমদ জানান, এনজিও ফোরামের লেট্টিন ও গোসল খানা নির্মাণের ক্ষেত্রে অনিয়মের অভিযোগ নিয়ে আমার কাছে কিছু লোক এসেছিলেন। আমি তাদেরকে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট যোগাযোগ করার জন্য পরামর্শ দিই। ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হক বলেন, আমার ওয়ার্ডে এনজিও ফোরামের কাজ চলতেছে আমি শুনেনি। কিন্তু এলাকার কিছু লোকজন আমাকে লেট্টিন ও গোসল খানা দেওয়ার কথা বলে এনজিও ফোরামের মাঠকর্মী আনিস টাকা নিয়েছে এমন অভিযোগ করতে আসলে আমি এ বিষয়ে অবগত হই। তাই আমি নিজে এলাকার ভোক্তভোগিদের নিয়ে এনজিও ফোরামের অফিসে গিয়ে অভিযোগ করেছি। এনজিও ফোরামের উপজেলা কো-অডিনেটর বাইজিদ বলেন, এলাকাবাসির অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত করার জন্য ৩সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটির বর্তমানে মাঠে খোঁজ খবর নিচ্ছেন।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...