উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২/১২/২০২২ ৭:৩০ পিএম

উখিয়া কেন্দ্রীয় মাঠে খেলতে এসে ৫০ রোহিঙ্গা আটক
সাধারনত রোহিঙ্গা ক্যাম্প থেকে কোন নাগরিক উখিয়া যেতে চাইলে ৪-৫টি চেকপোস্ট অতিক্রম করে আসতে হয়। কিন্তু শুক্রবার (২ডিসেম্বর) কক্সবাজার উখিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে দেখা যায় বেশকিছু রোহিঙ্গা নাগরিককে খেলতে। সেখানে স্থানীয় ইউপি সদস্য তাদেরকে কিভাবে এসছে জানতে চাইলে তার কোনো যৌক্তিক জবাব দিতে না পারায় ৫০ জন রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেন।
শুক্রবার (২ডিসেম্বর) সন্ধ্যা ৫টার দিকে উখিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে তাদের আটক করা হয়। পরে উখিয়া উপজেলা প্রশাসনের মাধ্যমে পুলিশ সোপর্দ করা হয়।

আটক রোহিঙ্গারা বালুখালী বিভিন্ন ক্যাম্পের বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে উখিয়া হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, আমি সড়ক দিয়ে যাওয়ার সময় চোখে পড়ে জার্সি পড়া কিছু রোহিঙ্গা বিদ্যালয়ের মাঠে খেলাধুলা করছে। পরে আমি মাঠে ডুকে পড়ি। তাদের জিজ্ঞাসা করলে জানায় তারা রোহিঙ্গা। আর ক্যাম্পে খেলার মাঠ না থাকায় তারা উখিয়া কেন্দ্রীয় মাঠে খেলতে আসে।

ইউপি চেয়ারম্যান আরো বলেন, ক্যাম্প থেকে কোন নাগরিক উখিয়া আসতে চাইলে ৪-৫টি চেকপোস্ট পার করতে হয়। তারপরও তারা কীভাবে ক্যাম্প থেকে বের হল সেটি আমার প্রশ্ন।

রোহিঙ্গারা এভাবেই ক্যাম্প থেকে বের হয়ে বিভিন্ন অপরাধ করছে বলেও জানান এই ইউপি চেয়ারম্যান।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসা উখিয়া নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইমরান বলেন, ইউপি চেয়ারম্যান আমাকে অবগত করলে আমি নিজেই ঘটনাস্থলে উপস্থিত হয়ে রোহিঙ্গাদের আটক করে থানায় হস্তান্তর করি

পাঠকের মতামত

রাষ্ট্রপতি হতে চান জগদীশ, কয়েকদিন ধরে ঘুরলেও মনোনয়নপত্র কিনতে পারেননি

দেশের ২২তম রাষ্ট্রপতি হওয়ার আগ্রহ প্রকাশ করে নির্বাচন কমিশনে ঘুরছেন কক্সবাজারের বাসিন্দা জগদীশ বড়ুয়া পার্থ। ...

সেনাবহরে যুক্ত টাইগার মিসাইল, আঘাত হানবে ১২০ কিমি অঞ্চলে

বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়নের ধারায় এবার সেনাবহরে নতুন সংযোজিত হয়েছে তুরস্কের তৈরি ‘টাইগার মিসাইল সিস্টেম’। প্রথমবারের ...