প্রকাশিত: ০৬/০৬/২০১৭ ৩:১৫ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৪:৫৭ পিএম

ডেস্ক রিপোর্ট::

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার তেজপাটুলি গ্রামে নিজের সন্তানদের অবহেলার শিকার, গোয়ালঘরে শেয়ালে কামড়ানো বৃদ্ধা মা (৯০) মরিয়ম নেছার চিকিৎসাসহ যাবতীয় দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক নাসির উদ্দিন বৃদ্ধা মাকে নিজ দায়িত্বে হাসপাতালে ৮নং কেবিনে স্থানান্তর করেছেন ও সার্বক্ষণিক মনিটরিং করছেন। মেডিসিন ইউনিট-৩ ডাক্তার আকাশের তত্ত্বাবধানে নার্স সেফালী রায় বৃদ্ধা মাকে সেবা ও পরিচর্যা করছেন।

হাসপাতালের বিছানায় শুয়ে থাকা মরিয়ম নেছার অবস্থা জানতে চাইলে ক্ষীণ কণ্ঠে বলেন, আগের চেয়ে একটু ভালো।

ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) কৃষিবিদ মো. খলিলুর রহমান প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে মরিয়ম নেছাকে দেখতে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়েছিলেন।

এব্যাপারে ডিসি বলেন, আহত বৃদ্ধা মরিয়ম নেছার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার চিকিৎসাসহ যাবতীয় ব্যয়ভার রাষ্ট্রীয়ভাবে বহনের জন্য আমাকে দায়িত্ব দিয়েছেন।

উল্লেখ্য, গত ৩১ মে গভীর রাতে গোয়ালঘরে তাকে শেয়াল কামড়ে ক্ষতবিক্ষত করে। মরিয়মের এমন করুণ কাহিনি নিয়ে গত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবিসহ পোস্ট দেন ফুলবাড়িয়ার কয়েকজন সংবাদকর্মী। ওই দিনই ফেসবুকে ভাইরাল হয়। তারপর তার পাশে এসে দাঁড়িয়েছেন একাধিক সাংসদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

৩০ তারিখ সকাল নয়টায় ইউএনও লীরা তরফদার যান মরিয়মকে দেখতে। তার উদ্যোগে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে, মাকে অবহেলা, মায়ের দেখাশোনা না করার অভিযোগে মরিয়ম নেছার ছেলে মোখলেছ আমিনকে (৬০) গ্রেফতার করেছে পুলিশ।

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কবিরুল ইসলাম বলেন, ‘মরিয়মের ছেলেদের মধ্যে মোখলেছ বাড়িতে থাকতেন। মায়ের প্রতি তার অবহেলার এই ন্যক্কারজনক খবর জানাজানির পর তিনি জনরোষে পড়েন। এ ছাড়া সন্তান হিসেবে মায়ের প্রতি অবহেলার কারণে ১৫১ ধারায় পুলিশ বাদী হয়ে তাঁর বিরুদ্ধে মামলা করে। তাঁকে গ্রেফতারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।’

পাঠকের মতামত

চাকরি ছাড়লেন ৬ বিসিএস ক্যাডার

চাকরি ছেড়েছেন বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ক্যাডারে নিয়োগ পাওয়া ৬ কর্মকর্তা। এসব কর্মকর্তার বেশিরভাগই শিক্ষা ...

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছেন মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী থান সুই। ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিমসটেক ...

সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

আবহাওয়া অধিদপ্তর আগামী সপ্তাহজুড়ে সারাদেশে বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে। সেই সঙ্গে সপ্তাহজুড়ে বৃষ্টির ...