প্রকাশিত: ০২/০৯/২০১৭ ১০:১০ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ২:১৩ পিএম

প্রেস বিজ্ঞপ্তি: মুসলিম উম্মার আনন্দময় উৎসব “ঈদুল অাযহা”। বান্দরবান জেলা বিএনপির বিপ্লবী সভাপতি মিসেস ম্যামাচিং ও সংগ্রামী সাধারণ সম্পাদক জাবেদ রেজার পক্ষ থেকে দেশবাসীকে পবিত্র ঈদুল অাযাহার শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদ সব ভেদাভেদ ভুলে একে অপরকে বুকে জড়ানোর দিন; সাম্য, সৌহার্দ্য, ভালোবাসা, মিলনের দিন পবিত্র ঈদুল অাযাহা।

ঈদ অঙ্গীকারেরও উৎসব। আত্মিক পরিশুদ্ধির ফলে দূর হয়ে যাবে সব সংকীর্ণতা ও ভেদাভেদ। পুরো রমজান মাস আমরা যে সংযমের অনুশীলন করেছি, তা আমাদের জীবন চলার সব ক্ষেত্রে সীমা লঙ্ঘনের নেতিবাচক প্রবণতা থেকে রক্ষা করবে—এমনটাই প্রত্যাশা। অন্যায়, অবিচার, ঘৃণা, বিদ্বেষ, হিংসা,জঙ্গীবাদ,সাম্প্রদায়িকতা, হানাহানি—মানুষের সব নেতিবাচক প্রবণতার রাশ টেনে ধরবে ঈদ। ঈদ যে আনন্দের বার্তা বয়ে এনেছে, তার মর্মমূলে আছে শান্তি ও ভালোবাসা। পরস্পরের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হয়ে ওঠার এক মহান উপলক্ষ ঈদ। ঈদুল অাযাহার আগমনী সুরে বেজে চলেছে মানুষে মানুষে মিলনের এই আকুতি। তাই মুসলমান সম্প্রদায়ের মানুষ সব ধর্ম-বর্ণ-গোত্রের প্রতিবেশীদের নিয়ে তাদের সবচেয়ে বড় উৎসব বরণের জন্য প্রস্তুত।

ঈদ উৎসব উদযাপনের জন্য বিপুলসংখ্যক কর্মজীবী মানুষ রাজধানী ঢাকা ও অন্যান্য বড় শহর থেকে পরিবার-পরিজনসহ গ্রামের বাড়ি যান। নাড়ির টানে বাড়ি ফিরে পরিবারের সবাই মিলে আনন্দ উল্লাস করে ঈদ উদযাপন করেন। ঈদ শেষে সবাই আবার ফিরে নিজ কর্মস্থলে। তাই সবার জীবনে ঈদ নিয়ে আসুক সমৃদ্ধি, ভালোবাসা ও প্রেম। সবাইকে ঈদ মোবারক।

শুভেচ্ছান্তে
মো: অাবছার
সভাপতি,ঘুমধুম ইউনিয়ন সেচ্ছাসেবকদল
নাইক্ষ্যংছড়ি,বান্দরবান।

পাঠকের মতামত