প্রকাশিত: ১৮/১২/২০১৬ ৭:৪২ এএম

ঢাকা: বড়দিন ও থার্টিফাস্ট নাইটে যেকেনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা রোধে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপির) ওসিদের বিশেষ সর্তকতার নির্দেশনা দেওয়া হয়েছে।

শনিবার ডিএমপির মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা মাঠ পর্যায়ে পুলিশ কর্মকর্তাদের এসব নির্দেশনা দেন।

ডিএমপি সদরদপ্তরে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া। এতে ডিএমপির অতিরিক্ত কমিশনার থেকে শুরু করে বিভিন্ন জোনের উপ কমিশনার, অতিরিক্ত উপ কমিশনার ও ঢাকার ৪৯ থানার ওসিরা অংশ নেন।

ডিএমপি কমিশনার সবার বক্তব্য শুনে বড়দিন ও থার্টিফাস্ট নাইটের অনুষ্ঠানগুলো নিবিঘ্নে করতে এখন থেকেই নজরদারির নির্দেশ দেন। পাশাপাশি এ দুটি বড় অনুষ্ঠান ঘিরে নিরাপত্তা বলয় গড়ে তোলারও নির্দেশনা দেন তিনি।

রাজধানীর থানাগুলোতে চুরি, ছিনতাই, অজ্ঞান পার্টির অপতৎপরতাসহ এধরনের নিয়মিত অপরাধ প্রবণতা কমে আসায় মাঠ পুলিশের প্রশংসাও করেন কমিশনার। তিনি বলেন, ‘আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির এ ধারা অব্যাহত রাখতে হবে।’

পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের থানায় সেবার মান বাড়াতে নির্দেশনা দেন।ডিএমপি নিউজ

পাঠকের মতামত

কঠোর নির্দেশনার পরও মন্ত্রী-এমপিদের স্বজনরা ছাড়ছে না ভোটের মাঠ

সরকারদলীয় এমপি-মন্ত্রীদের সন্তান, পরিবারের সদস্য ও নিকটাত্মীয়দের আসন্ন উপজেলা নির্বাচনে অংশ না নিতে কঠোর নির্দেশনা ...

মিয়ানমার থেকে পালিয়ে আসা সীমান্তরক্ষীদের নিতে জাহাজ আসবে এ সপ্তাহেই

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে চলে আসা দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের ফের ...