মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হলেন কক্সবাজারের মেয়ে তোরসা

ডেস্ক রিপোর্ট ::
অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ। জানা গেল ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’-এর মুকুট বিজয়ীর নাম। তৃতীয় বারের মত আয়োজিত এই আসরে জয়ী হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী রাফাহ নানজীবা তোরসা। তার গ্রামের বাড়ী কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলায়

শুক্রবার (১১ অক্টোবর) রাতে রাজধানীর সোনারগাঁও হোটেলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। এবারের আয়োজনে প্রথম রানার আপ হয়েছেন ফাতিহা মায়ামি আর দ্বিতীয় রানার আপ জান্নাতুল ফেরদৌস মেঘলা।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হয়ে নিজের অনুভূতি জানিয়ে রাফাহ বলেন, ‘আমি আসলে ভাষা হারিয়ে ফেলেছি। অনেক পরিশ্রম করেছি নিজেকে সেরা হিসেবে দেখবো বলে। আমার আত্মবিশ্বাস ছিলো। সবার কাছে দোয়া চাই, আমি যেন দেশের মুখ উজ্জ্বল করতে পারি।’

আয়োজকরা জানিয়েছেন, আগামী বছর লন্ডনে অনুষ্ঠিত হবে ‘মিস ওয়ার্ল্ড’-এর আন্তর্জাতিক আসর। সেখানে বাংলাদেশের হয়ে অংশ নেবেন রাফাহ।

গত ৫ সেপ্টেম্বর আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করে নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচনের এই আয়োজনটি। অমিকন এন্টারটেইনমেন্টের সঙ্গে অনুষ্ঠানটির আয়োজক সহযোগী হিসেবে থাকছে এক্সপার্ট ইভেন্ট ম্যানেজমেন্ট।

এর আগে ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’র মুকুট জয় করেছেন জেসিয়া ইসলাম ও ২০১৮ সালে বিজয়ী হন জান্নাতুল ফেরদৌস ঐশী।

উল্লেখ্য, পর্যটন রাজধানী কক্সবাজারের দ্বীপকন্যা কুতুবদিয়ার কৃতি সন্তান কথাসাহিত্যিক ও সংগীত শিল্পী অ্যাডভোকেট শেখ মোরশেদ আহমেদ ও শারমিন আকতারের মেয়ে তোরসা বহুমুখী প্রতিভার অধিকারী । ছোটবেলা থেকেই নাচ, গান, আবৃত্তি, অভিনয়সহ নানা মাধ্যমে সফলতা অর্জন করে আসছে। স্কুল পর্যায়ে বেশ কয়েক বার জাতীয় চ্যাম্পিয়ন হয়েছিল। বেশ কয়েক বছর আগে মার্কস অলরাউন্ডার প্রতিযোগিতায় রানার্স আপ হয়েছিল। চট্টগ্রাম শহরে বসবাসকারী তোরসা নাচে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন। পাশাপাশি সে শিল্পের সব মাধ্যমেই সমান পারদর্শী। তোরসা বর্ত মানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আর্ন্তজাতিক সম্পর্ক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী এবং একটি বেসরকারী চ্যানেলে উপস্থাপক হিসেবে কাজ করছেন।

ইউটিউব সাবস্ক্রাইব করুন