ডেস্ক নিউজ
প্রকাশিত: ২০/০৪/২০২৩ ১০:০৮ এএম

দুই হাজার টাকায় আমদানি করা ভারতীয় পাঞ্জাবি ৮ থেকে ১৩ হাজার টাকায় বিক্রির অভিযোগে রাজস্থান নামে একটি ব্র্যান্ডের শো রুমকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৯ এপ্রিল) দুপুরে প্রতিষ্ঠানটির প্রবর্তক মোড় শো রুমে অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। চট্টগ্রাম শহরে রাজস্থানের মোট ১৭টি আউটলেট রয়েছে।

Google News গুগল নিউজে প্রতিদিনের বাংলাদেশ’র খবর পড়তে ফলো করুন

একইদিন দেশিয় পাঞ্জাবিতে মেইড এন ইন্ডিয়া লিখে বিক্রির দায়ে আফমি প্লাজার দ্বিতীয় তলার সারতাজ পোশাকের দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের বিষয়ে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, অভিযানকালে দেখা যায়, দোকানের অল্প সংখ্যক পাঞ্জাবি ইন্ডিয়ান। তবে সেগুলোর কোনটিই রাজস্থান আমদানি করেনি। দেখাতে পারেনি কোনো এলসি বা কাস্টমস ছাড়পত্রও।

যমুনা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে তারা এসব পাঞ্জাবি আমদানি করেছে বলে জানায় কর্তৃপক্ষ। কিন্তু যমুনা ট্রেডার্সের কাগজপত্র পর্যালোচনা করে দেখা যায়, সকল ভ্যাট-ট্যাক্স পরিশোধ করার পর পাঞ্জাবির মূল্য পড়ছে দুই হাজার টাকার কাছাকাছি। কিন্তু সেই পাঞ্জাবি রাজস্থানের আউটলেটে বিক্রি হচ্ছে ৭-৮ হাজার টাকা এমনকি কোনোটা বিক্রি হচ্ছে ১২-১৩ হাজার টাকা পর্যন্ত। চড়া মূল্যে পণ্য বিক্রি করার দায়ে ঐ আউটলেটের ম্যানেজারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে সাতরাজকে জরিমানার বিষয়ে প্রতীক দত্ত বলেন, প্রতিষ্ঠানটিতে মেইড ইন ইন্ডিয়া ট্যাগ লাগানো পাঞ্জাবি বিক্রি করা হচ্ছে। কিন্তু তারা ভারত থেকে পাঞ্জাবি আমদানির কোনো কাগজপত্র দেখাতে পারেনি। তারা মূলত দেশি পাঞ্জাবিতে মেইড ইন ইন্ডিয়া লিখে বিক্রি করে আসছিল। এ অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...