উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০২/১২/২০২২ ৯:৫২ এএম

অবাক করা কান্ড হলেও সত্য যে, মহেশখালীতে ৯ বছরের এক শিশু তার বিস্ময়কর ঐশিক মেধা শক্তি দিয়ে মাত্র ২৩ মাস সময়ে পবিত্র কুরআন শরীফের ৩০ পারা মুখস্ত করে পূর্ণাঙ্গ হাফেজ হওয়ার যোগ্যতা অর্জন করেছেন। সবচেয়ে কম বয়সের এই হাফেজের নাম মিফতাহুল করিম তামীম (৯)। সে মহেশখালী প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক দৈনিক পূর্বকোণের সাদে মহেশখালী প্রতিনিধি মরহুম মাওঃ শফিকুল্লাহ খানের নাতি ও দৈনিক দেশবাংলা মহেশখালী প্রতিনিধি নুরুল করিম এর পুত্র এবং দৈনিক আজকের সংবাদ ও দৈনিক রূপালী সৈকত পত্রিকার স্টাফ রিপোর্টার বদরুন্নেছা সুখী’র একমাত্র পুত্র।

ছোট মহেশখালী মহিউস সুন্নাহ মাদ্রাসার ও হেফজখানার শিক্ষক হাফেজ মাওঃ মতিউর রহমান বলেন, মাত্র ৯ বছর বয়সী মিফতাহুল করিম তামীম এতো অল্প দিনে কোরআন শরিফ হেফজ করতে সক্ষম হওয়া আমরা নিজেরাও বিস্মিত। সে কোরআন শিক্ষার পাশাপাশি সাধারণ শিক্ষায়ও চমকপ্রদ ফলাফল করে চলেছে। তার মেধায় জাদুকরি শক্তি আছে। পড়া দেওয়ার সাথে সাথে সে মুখস্থ করে ফেলে। শিক্ষকরা ডাকার আগেই সে শিক্ষককে ডেকে পড়া মুখস্থ করার হাজিরা দেয়। চমৎকার সুশৃঙ্খল, অমায়িক ও মার্জিত হওয়ায় তার প্রতি সবার আকর্ষণটা ছিল আলাদা। সে ছিল সাধারণ ছাত্রদের চেয়ে ভিন্ন। অন্যান্য ছাত্র যখন গভীর রাতে ঘুমিয়ে থাকে, তাকে ওই সময়েও ঘুম থেকে উঠে পড়তে দেখেছি।
হাফেজ মিফতাহুল করিম তামীম’র পিতা সাংবাদিক নুরুল করিম জানান, ২০১৩ সালের ১৫ সেপ্টেম্বর তার জন্ম। তাকে হেফজখানায় ভর্তির মাত্র ২৩ মাসের ভেতরেই সে ৩০ পারা কোরআন হেফজ করেছে। তার বর্তমান বয়স ৯ বছর ২ মাস। গতকাল ১ডিসেম্বর (বৃহস্পতিবার) ভোর ৪ টা ৪৫ মিনিটের সময় হেফজখানা থেকে তার শিক্ষক হাফেজ মাওলানা মতিউর রহমান তাকে ফোন করে জানান, তার ছেলে গতকাল ভোরেই ৩০ পারা কোরআন হেফজ সম্পন্ন করে পূর্ণাঙ্গ হাফেজ হওয়ার যোগ্যতা অর্জন করেছে।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...