ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৫/০৩/২০২৪ ১০:১৪ এএম

১০০টি মসজিদ পুনর্নির্মাণ করে দেবেন চট্টগ্রামের ধনাঢ্য ব্যবসায়ী জসিম উদ্দিন আহমেদ। এর আগে ১০০ মেয়ের বিয়ে, ১০০ রোগীর চিকিৎসার ও ৫০ হাজার মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করার ঘোষণা দিয়েছেন এই ব্যবসায়ী।

বিভিন্ন রকম মানবিক কাজের উদ্যোগ নিয়েছেন চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বদুরপাড়ার বাসিন্দা জেসিকা গ্রুপের চেয়ারম্যান জসিম উদ্দিন আহমেদ। কক্সবাজারের বিলাসবহুল রাধিকা হোটেলের ব্যবস্থাপনা পরিচালক জসিম এরইমধ্যে ঘোষণা দিয়েছেন আরও মানবিক কাজের।

সম্প্রতি ১০০টি মসজিদ নির্মাণের ঘোষণা দিয়েছেন তিনি। তবে নতুন করে নয়, বরং নির্মাণাধীন এমন মসজিদ নির্মাণে সহায়তা করবেন তিনি। মসজিদপ্রতি ৫ লাখ টাকা করে দিবেন। মোট ৫ কোটি টাকা দান করবেন। এরইমধ্যে মানুষ পাঠিয়ে নির্মাধীন মসজিদের যাচাই-বাছাই শুরু করেছেন। পরে বিতরণ করা হবে দানের টাকা।

এর আগে ওই ব্যবসায়ী ১০০ গরীব অসহায় ছেলে-মেয়ের বিয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন। এরইমধ্যে বিয়ে দিয়েছেন ২৫টির বেশি। গত ১ মার্চ বর্ণাঢ্য আয়োজনে তার নিজ বাড়িতে অসহায় দুই বর-কনের বিয়ে দিয়েছেন। এ বিয়েতে উভয়ের পরিবারের আত্মীয়-স্বজনসহ ৫ শতাধিক বরযাত্রীকে খাওয়ানো হয়। ব্যবহারের জন্য খাট, আলমারি, সোফা ও আলনাসহ নানা আসবাবপত্র দেয়া হয়।

ব্যবসায়ী জসিম উদ্দিন আহমদ বলেন, ‘মানব সেবায় আমি নিজেকে নিয়োজিত করতে চাই। ভালো কাজে সবসময় আমি থাকবো। আল্লাহ আমাকে অনেক দিয়েছেন। মানুষের মাঝে আল্লাহর সম্পদ বিতরণ করতে চাই।’

রমজানে চন্দনাইশ উপজেলার ৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভার অধীনে ৫০ হাজার পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করার ঘোষণা দেন জসিম উদ্দিন আহমদ। যেখানে থাকবে চিনি, ছোলা, তেল ও চিড়াসহ নানান ইফতার সামগ্রী। আগামী ৫ রমজান চন্দনাইশের বৈলতলী ইউনিয়নে ইফতার সামগ্রী বিতরণের মাধ্যমে শুরু হবে ৫০ হাজার মানুষের মাঝে ইফতার বিতরণের এ কার্যক্রম।

ইউপি চেয়ারম্যান এস এম সায়েম বলেন, ‘আমার ইউনিয়নে ৫ রমজান থেকে মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণ হবে। লিস্ট করে সবখানে খবর পাঠানো হয়েছে। সবাই যেন ইফতার সামগ্রী নিতে আসে। তিনি মানবিক মানুষ। মানুষের সুখে-দুখে পাশে থাকেন সবসময়।’

এছাড়া জটিল রোগাক্রান্ত ১০০ রোগীর চিকিৎসার ঘোষণাও দিয়েছেন তিনি। এ ১০০ জনকে ৩ লাখ করে মোট ৩ কোটি টাকা দিবেন। যারা জটিল ও হার্টের রোগী, চিকিৎসার অভাবে ভারতে গিয়ে চিকিৎসা করাতে পারছেন না, তাদেরও দেয়া হবে টাকা।

স্থানীয় বাসিন্দারা বলেন, ‘জসিম উদদীন আহমেদের দানের কথা মানুষের মুখে মুখে। মানুষের সমস্যা যেখানে, সেখানেই তিনি ছুটে যাচ্ছেন। সবাই তার জন্য দোয়া করেন। এমন দয়ালু ও মানবিক মানুষ থাকলে গরীব, অসহায় ও দরিদ্র মানুষের কোনো সমস্যা হবে না।’

পাঠকের মতামত

বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুমড়ে-মুচড়ে গেল ইউএনওর গাড়ি

নির্বাচনী দায়িত্বপালন করতে গিয়ে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছে। দুর্ঘটনায় ...

সময়ের আলো’র নাইক্ষ‌্যংছড়ি প্রতিনিধি হিসাবে নিয়োগ পেলেন সাংবাদিক নুর মোহাম্মদ

দেশের শীর্ষ স্থানীয় জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রতিনিধি হিসেবে চুড়ান্ত নিয়োগ পেলেন ...