প্রকাশিত: ৩১/১০/২০২১ ২:২৯ পিএম , আপডেট: ৩১/১০/২০২১ ৩:০০ পিএম

প্রতিনিধি , টেকনাফ ::
কক্সবাজারের টেকনাফে হঠাৎ বেড়েছে ডেঙ্গু জ্বরের প্রকোপ । চলতি অক্টোবরেই ৬৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে । এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুজন চিকিৎসক খানে আলম ও সুফিয়া আক্তার এবং বিশ্বজিৎ পাল নামের এক ল্যাব টেকনিশিয়ানসহ ১৫ জন রোগী শনাক্ত হয় ।

ad

চিকিৎসকেরা বলছেন , চলতি মাসের প্রায় প্রতিদিন জ্বর , মাথাব্যথা ও শরীরব্যথা নিয়ে রোগী আসছে । রক্ত পরীক্ষায় তাদের অনেকেরই ডেঙ্গু জ্বর শনাক্ত হয়েছে ।
টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা টিটু চন্দ্র শীল বলেন , উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ তাঁদের মধ্যে পাঁচজন বর্তমানে উপজেলা একজন ল্যাব টেকনিশিয়ান রয়েছেন । স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন । বাকিরা নিজ বাড়িতে আছেন । টেকনাফ চলতি অক্টোবর মাসে শনাক্ত ৬৫ রোগীর মধ্যে দুজন চিকিৎসক ও আশপাশের বিভিন্ন ল্যাবে রক্ত পরীক্ষায় গতকাল শনিবার পর্যন্ত ৬৫ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে ।
তিনি আরও বলেন , চলতি মাসে গতকাল পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জন , কেয়ার ল্যাবে ১৪ জন , মেরিন সিটি হাসপাতালে ১১ জন , নাফ সীমান্ত ল্যাবে ১০ জন , ল্যাব মেডিকোতে ৮ জন , নাফ ভিউ মেডিকেল ল্যাবে ৭ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে ।
আক্রান্ত রোগীদের ভাষ্যমতে , পাঁচ – ছয় দিন আগে জ্বর ও তীব্র মাথাব্যথা শুরু হয় । এরপর সারা শরীরে ব্যথা অনুভূত হলে তাঁরা স্থানীয়ভাবে চিকিৎসা নেন । এরপর উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন । পরে রক্ত পরীক্ষায় তাঁদের ডেঙ্গু শনাক্ত হয় ।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক এনামুল হক বলেন , ডেঙ্গু রোগীদের বিশেষ নজরে রাখা হয়েছে । প্রতিনিয়তঃ রোগীরা বিভিন্ন চিকিৎসকের কাছে শরণাপন্ন হচ্ছেন।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...