প্রকাশিত: ৩০/০৩/২০২০ ১০:৫২ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আরও প্রয়োজনীয় পদক্ষেপ এবং করণীয় নির্ধারণে স্বাস্থ্যমন্ত্রীসহ কয়েকজন মন্ত্রী-প্রতিমন্ত্রীকে ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৩১ মার্চ) জেলা প্রশাসকদের সঙ্গে প্রধানমন্ত্রী যে ভিডিও কনফারেন্স রেখেছেন তার আগে গুরুত্বপূর্ণ এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিবরাও উপস্থিত থাকবেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বিষয়টি নিশ্চিত করে রাইজিংবিডিকে জানিয়েছেন, তিনি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এ ধরনের নির্দেশনা পেয়েছেন।

জানা গেছে, স্বাস্থ্যমন্ত্রী ছাড়াও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানকেও ডেকেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনাভাইরাস সংক্রমণ প্র‌তি‌রোধ এবং দেশব্যাপী চলমান কার্যক্রম সমন্বয়সহ সার্বিক পরিস্থিতি জানতে মঙ্গলবার বেলা ১১টায় ভিডিও কনফারেন্স কর‌বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে তিনি সারাদেশের সাধারণ মানুষের খোঁজ-খাবর নেবেন।

ভিডিও কনফারেন্সে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক (ডিসি), জনপ্রশাসন মন্ত্রণালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারাও যুক্ত থাকবেন বলে জানা গেছে।

নির্দিষ্ট সময়ে ভিডিও কনফারেন্সে যুক্ত থাকতে পুলিশের আইজিপি, প্রিন্সিপাল স্টাফ অফিসার সশস্ত্র বাহিনী বিভাগ এবং সব ডিসি ও পুলিশ সুপারসহ সংশ্লিষ্টদের এরইমধ্যে চিঠি দেওয়া হয়েছে।

পাঠকের মতামত

মিয়ানমারের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তির আশা বাংলাদেশ-গাম্বিয়ার

রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মিয়ানমারের বিরুদ্ধে করা মামলার দ্রুত নিষ্পত্তিতে আশাবাদ ব্যক্ত করেছে বাংলাদেশ ও গাম্বিয়া। ...

কারামুক্ত হলেন মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক কারামুক্ত হয়েছেন। শুক্রবার (৩ মে) সকাল ...

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী উখিয়ায় হবে উন্মুক্ত কারাগার, শিগগির নির্মাণ শুরু

উন্নত দেশের ন্যায় বাংলাদেশে উন্মুক্ত কারাগার নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ...