আব্দুল মালেক, সেন্টমার্টিন থেকে
প্রকাশিত: ২৮/০১/২০২৩ ৩:৩৮ পিএম

আজ ২৮ জানুয়ারি ২০২৩ ইং শনিবার সকাল ৯ টা হতে সেন্টমার্টিন বিএন ইসলামিক হাই স্কুল এন্ড কলেজে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচীর কর্যক্রম শুরু হয়। এবং দিনব্যাপী এ সেবা নিতে থাকেন দ্বীপের সংশ্লিষ্ট সাধারণ জনগণ।

বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচীর আয়োজন করেন কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল কর্তৃক বানৌজা- সমুদ্র জয়।

এসময় সেন্টমার্টিন দ্বীপের প্রায় ৪’শ নারী-পুরুষ ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিম। মেডিকেল টিমের সিনিয়র ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী সকলের কাছে বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

সেন্টমার্টিনের বাসিন্দা জয়নাল আবেদিন বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে মহা খুশী। এসময় জয়নাল বলেন, বাংলাদেশ নৌবাহিনী সবসময় সেন্টমার্টিন দ্বীপবাসীর কল্যাণে কাজ করে আসছে।

৫ মাসের বাচ্চা কুলে নিয়ে আসা হাসিনা বেগম বলেন, নৌবাহিনীর বড় ডাক্তার আমার বাচ্চাকে খুব যত্ন করে দেখেছেন আর কয়েকটা সিরাপ দিয়েছেন। তারা আমার কাছ থেকে কোনো টাকা পয়সা নেয়নি। এতে আমি অনেক বেশি খুশী হয়েছি। এ সেবা যেন অন্তত প্রতি মাসে ১ বার হলেও আমরা সেন্টমার্টিনের মানুষরা পাই। বাংলাদেশ নৌবাহিনীর কাছে তা প্রত্যাশা করছি।

উক্ত কর্মসূচী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বানৌজা সমুদ্র জয় এর নির্বাহী কর্মকর্তা কমান্ডার মোহাম্মদ আল আমিন মজুমদার (জি), পিএসসি, বিএন (পি নং-১৪৯৭)।
এসময় তিনি বলেন, “আমরা সেন্টমার্টিন দ্বীপবাসীর পাশে আছি। আপনাদের যেকোনো কষ্ট দূর্যোগ বা যেকোনো চিকিৎসা প্রয়োজনে সবসময় পাশে থাকবো। আপনাদের যেকোনো সাহায্য সহযোগিতা দরকার হবে তখনই আপনাদের জন্য আমাদের এখানে নৌবাহিনীর ফরওয়ার্ড বেইজ আছে ও আমাদের জাহাজ মাঝেমধ্যে আসে। আপনারা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করবো সহযোগিতা করতে। বাংলাদেশ নৌবাহিনী সবসময়ই সেন্টমার্টিন দ্বীপবাসীর পাশে আছে ও থাকবে”।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নৌবাহিনী ফরওয়ার্ড বেইজ সেন্টমার্টিন্স ভারপ্রাপ্ত ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার মেহেদী হাসান (সি) বিএন,পি নং-২৯৯৬.
সিনিয়র মেডিক্যাল অফিসার সার্জন লেফটেন্যান্ট সালেহ আনজুম, এএমসি, বিএস‌এস- ১০২৪১৮.(বানৌজা সমুদ্র জয়)।

এছাড়াও সার্বিক সহযোগিতায় ছিলেন সেন্টমার্টিন বিএন ইসলামীক হাই স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক শাহজালাল সরকার ও সহকারী শিক্ষক আয়াতুল্লাহ খোমেনিসহ নৌবাহিনীর বিভিন্ন পদবীর নৌ-সদস্যগণ।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...