প্রকাশিত: ২০/০৯/২০২১ ৯:১৩ এএম

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্ত থেকে দুই রোহিঙ্গা তরুণ-তরুণীকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। পাটগ্রাম রেলস্টেশন থেকে শনিবার দিবাগত রাতে তাদের আটক করা হয় বলে জানায় পাটগ্রাম থানা পুলিশ।

থানা সূত্র আরও জানায়, আটকরা হলেন- মিয়ানমারের মন্ডু জেলার কুরহালি থানার নয়াপাড়া গ্রামের ইলিয়াছ হোসেনের ছেলে আনস (২২) ও একই এলাকার ওসমান গণির মেয়ে সেতুফা বেগম (১৮)। তারা মামাতো-ফুফাতো ভাইবোন।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ জানান, তারা ২০১৭ সালে বাংলাদেশে আসেন এবং কক্সবাজারের টেকনাফের একটি রোহিঙ্গা ক্যাম্পে থাকতেন। দুদিন আগে তারা অবৈধভাবে সীমান্ত পথে ভারত হয়ে নেপালে যেতে পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নে আসেন। দহগ্রাম হয়ে তারা ভারতে প্রবেশ করলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের হাতে আটক হন। পরে বিএসএফ তাদের মারপিট করে শনিবার রাতে ফের বাংলাদেশে পুশব্যাক করে।

ওসি আরও বলেন, শনিবার রাতেই তারা পাটগ্রাম রেলস্টেশনে আসে। আচরণে স্থানীয়দের সন্দেহ হলে তাদের আটক করে পাটগ্রাম পৌর মেয়র রাশেদুল ইসলাম সুইটকে খবর দেয়।

মেয়র তাদের পাটগ্রাম রেলওয়ে স্টেশন থেকে পাটগ্রাম পৌরসভা কার্যালয়ে নিয়ে যান এবং থানায় খবর দেন। পরে পুলিশ তাদের আটক করে থানা হেফাজতে নেয়।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক আরও বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের আবারও রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর ব্যবস্থা করা হবে।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...