প্রকাশিত: ০৩/০৫/২০১৭ ৭:৩১ এএম

ক্রিস্তিয়ানো রোনালদো পুরো ছন্দে থাকলে একাই পার্থক্য গড়ে দিতে পারেন যে কোন ম্যাচে। মঙ্গলবার রাতে আরেকবার তার প্রমাণ দেখলো পুরো বিশ্ব। রিয়াল মাদ্রিদ তারকা একাই হারিয়ে দিলেন আতলেতিকো মাদ্রিদকে। রোনালদো ম্যাজিকে টানা চতুর্থবারের মতো রিয়ালের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ার শঙ্কায় আন্তোইন গ্রিজম্যানরা। প্রথম লেগ শেষেই! ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে চার বারের ব্যালন ডি অর’জয়ী রোনালদো করলেন দুর্দান্ত হ্যাটট্রিক । টানা দ্বিতীয় ম্যাচে! তাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকোকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা। বড় জয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার লড়াইয়ে অনেকখানি এগিয়ে থাকলেন রোনালদোরা।

গেল ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ‘সিআর সেভেন’। এবারে জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করলেন আতলেতিকোকে। সবমিলিয়ে চলতি মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে রোনালদোর গোল সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ এ। প্রতিযোগিতায় সর্বশেষ ৩ ম্যাচেই ৮ গোল করেছেন ৩২ বছর বয়সী ফরোয়ার্ড। আতলেতিকোর বিপক্ষে ম্যাচের ১০, ৭৩ ও ৮৬ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূরণ করেছেন রোনালদো।

ম্যাচের দশম মিনিটেই লিড নেয় রিয়াল । সার্জিও র‍্যামোসের ক্রস ডি-বক্স থেকে হেড করে ফিরিয়ে দিয়েছিলেন আতলেতিকোর ডিফেন্ডার স্টেফান স্যাভিচ। কিন্তু পুরপুরি বিপদমুক্ত করতে পারেননি। বল পেয়ে যান ডানপ্রান্তে থাকা রিয়ালের ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরো। তার নেয়া শট মাটিতে পড়ে লাফিয়ে উঠলে দারুণ ক্ষিপ্রতায় হেড করে লক্ষ্যভেদ করেন ‘সিআর সেভেন’। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭৩তম মিনিটে এগারবারের চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাজয়ী রিয়ালের লিড দ্বিগুণ করেন পর্তুগিজ তারকা। ব্রাজিলিয়ান লেফট-ব্যাক মার্সেলোর পাস থেকে বল পেয়েছিলেন করিম বেনজেমা। ফরাসি স্ট্রাইকার বল বাড়িয়ে দেন রোনালদোকে। ডান পায়ের জোরালো শটে আতলেতিকো গোলরক্ষক ইয়ান ওবলাককে পরাস্ত করেন তিনি।

ম্যাচের নির্ধারিত সময়ের চার মিনিট আগে হ্যাটট্রিকপূরণ করেন রোনালদো। তাতে ইউরোপের ক্লাব ফুটবলের সেরা আসর চ্যাম্পিয়ন্স লিগে তার গোল সংখ্যা হলো ১০৩টি। লুকাস ভাসকেসের পাস থেকে বল পেয়ে যান ডি-বক্সে ফাঁকায় দাঁড়ানো রোনালদো। ডান পায়ে বলের নিয়ন্ত্রণ নিয়ে দারুণ দক্ষতায় আতলেতিকোর জাল কাঁপাতে ভুল করেননি তিনি।

আগামী ১১ মে আতলেতিকোর মাঠে দ্বিতীয় লেগে আবারো মাঠে নামবে দুদল।

পাঠকের মতামত