প্রকাশিত: ০৬/০৫/২০১৭ ৭:৩৫ এএম , আপডেট: ০৬/০৫/২০১৭ ৭:৩৯ এএম

উখিয়া নিউজ ডটকম::
প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার যাচ্ছেন আজ শনিবার। উদ্বোধন করবেন কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ। একই সঙ্গে কক্সবাজার বিমানবন্দরে বোয়িং বিমান চলাচলসহ মোট ১৬টি প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

২০০৯ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পঞ্চম সফর এটি। স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, শনিবার সকাল ৯টা ৪০ মিনিটে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে বাংলাদেশ বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ চলাচল উদ্বোধন করবেন তিনি।

সেখান থেকে সকাল ১০টায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। বেলা ১১টায় বিশ্বের দীর্ঘতম ৮০ কিলোমিটার কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের উদ্বোধন করবেন। এ সময় তাঁর সঙ্গে থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

বিকেলে শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন। সেখানে তিনি কক্সবাজার সরকারি কলেজের একাডেমিক ভবন ও পরীক্ষা হল, কক্সবাজার সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজের ছাত্রীনিবাস এবং মহেশখালী-আনোয়ারা গ্যাস সঞ্চালন লাইন উদ্বোধন করবেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানান, একদিনের সফরকালে প্রধানমন্ত্রী আটটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও আটটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। তিনি কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের সম্প্রসারিত রানওয়েতে সুপরিসর ৭৩৭-৮০০ বোয়িং বিমান চলাচল, সড়ক ও জনপদ অধিদপ্তরের তত্ত্বাবধানে এবং বাংলাদেশ সেনাবাহিনীর ১৬ ইসিবি কর্তৃক এক হাজার ৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত বিশ্বের দীর্ঘতম কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

এ সময় বাঁকখালী নদীর ওপর নির্মিত ব্রিজ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের অফিস ভবন, কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল, কক্সবাজার আইটি পার্ক, এলএনজি টার্মিনাল, ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম), নাফ ট্যুরিজম পার্ক, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুননেসা মুজিব মহিলা কলেজের একাডেমিক ভবন ও কুতুবদিয়া কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর জনসভায় বসবে দুই লাখ নেতাকর্মীর মিলনমেলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে প্রস্তুত কক্সবাজারবাসী। এরই মধ্যে সম্পন্ন হয়েছে যাবতীয় প্রস্তুতি। শনিবার দুপুর সাড়ে ১২টায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে কক্সবাজার আন্তর্জাতিক শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামের আউটার গ্রাউন্ডে আয়োজিত জনসভায় বসবে দুই লাখ নেতাকর্মীর মিলনমেলা। জনসভা সফল করতে গত এক সপ্তাহ ধরে জমকালো প্রস্তুতি শেষপর্যায়ে। কেন্দ্রীয়সহ জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মী জনসভা সফল করতে দিন-রাত পরিশ্রম করেছেন। গত বৃহস্পতিবার বিকেলে জনসভার বিভিন্ন দিক সাংবাদিকদের অবহিত করা হয়। এ সময় আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামীমুল ইসলাম শামীম, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, জেলা আওয়ামী লগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ও কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক সাংবাদিকদের জানান, জনসভায় দুই লাখ মানুষের সমাগম হবে। এ লক্ষ্যে পরিকল্পিত পরিকল্পনা নেওয়া হয়েছে। জনসভার জন্য তিন হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। আগত মানুষকে সেবা দিতে পাঁচটি মেডিকেল টিম, পানির জন্য ১০টি টিউবঅয়েল স্থাপন করা হয়েছে। তীব্র গরমে শীতল পরশের জন্য আলাদা সামিয়ানা সাঁটানো হচ্ছে। থাকবে পর্যাপ্ত টয়লেট। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে জেলায় উৎসবের আমেজ বিরাজ করছে। বিভিন্ন স্থানে স্থান পেয়েছে ব্যানার, পেস্টুন, প্লে-কার্ডসহ রংবেরঙের বিশাল তোরণ। অলিগলিতে চলছে মাইকিংয়ের মাধ্যমে বিরামহীন প্রচারণা।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে আসা সীমান্তরক্ষীদের নিতে জাহাজ আসবে এ সপ্তাহেই

মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে চলে আসা দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের ফের ...