প্রকাশিত: ০৪/১২/২০১৮ ১২:১২ পিএম

ডেস্ক রিপোর্ট::
আলোচিত কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে এবার ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী বিতর্কিত সাংসদ আব্দুর রহমান বদির স্ত্রী শাহিন আক্তার। শিক্ষাগত যোগ্যতা ও জনপ্রিয়তায় কাছাকাছি থাকলেও অর্থসম্পদের দিক থেকে স্বামী বদির তুলনায় অনেকটা পিছিয়ে স্ত্রী শাহিনা। রিটার্নিং কর্মকর্তার কাছে দেয়া হলফনামা থেকে এসব তথ্য মিলেছে।

হলফনামায় দেয়া তথ্য থেকে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বদির স্ত্রী শাহিন আক্তার খরচ করবেন ২৫ লাখ টাকা। স্নাতক পাস শাহীন আক্তার নিজের ব্যবসায়িক প্রতিষ্ঠানের আয় থেকে খরচ করবেন ৫ লাখ টাকা। বাকি ২০ লাখ টাকার জোগান দেবেন স্বামী আব্দুর রহমান বদি।

শাহীন আক্তারের আয়, কৃষি খাত থেকে ১৮ হাজার ২২৫ টাকা, ব্যবসা থেকে আয় সাড়ে ৩ লাখ টাকা, লবণ মাঠ ইজারা থেকে পান ৪৬ হাজার ৬০০ টাকা।

শাহীন আক্তারের ১০ লাখ ৫৬ হাজার টাকা দামের ৫.২৬ একর জমি রয়েছে। অন্যদিকে স্বামীর নামে রয়েছে ৩ কোটি ৪০ লাখ ৯৮ হাজার ৫০৪ টাকা মূল্যের ১৯.৪৭৪৯ একর জমি। শাহীন আক্তারের আছে ২ লাখ টাকা দামের দুটি দোকান। অন্যদিকে বদির আছে ১১ লাখ ৭৫ হাজার ৭৭৮ টাকা দামের গুদাম ও ভাড়া বাসা, ৬৪ লাখ ৭৭ হাজার ১০৬ টাকা মূল্যের আধা পাকা বাড়ি ও অ্যাপার্টমেন্ট।

এছাড়াও স্ত্রী শাহিনার নগদ টাকা আছে ৫ লাখ। স্বামী বদির আছে ৩০ লাখ টাকা। ব্যাংকে শাহীন আক্তারের জমা আছে মাত্র ১০ হাজার টাকা। অন্যদিকে বদির আছে ৫০ লাখ টাকা।

তাছাড়া শাহীন আক্তারের সঞ্চয়পত্র অথবা স্থায়ী আমানতে বিনিয়োগ নেই। কিন্তু স্বামী বদির আছে ২০ লাখ টাকা। ১ কোটি ৫৭ লাখ ৯০ হাজার ২৭২ টাকা দামের একটি কার, দুটি জিপ গাড়ি।

শাহীন আক্তারের আছে ১৫ ভরি স্বর্ণ ও বিয়ের সময় পাওয়া একটি রঙিন টেলিভিশন, একটি ফ্রিজ ও ৩০ হাজার টাকা দামের আসবাব। কিন্তু স্বামীর নামে আছে ৬ লাখ ১৫ হাজার টাকা দামের ফার্নিচার। আছে একটি পিস্তল ও একটি শটগান।

উল্লেখ্য, কক্সবাজার-৪ আসন ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত। এখানে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৬ হাজার ১৪৬ জন। ইয়াবার রাজ্য হিসেবে পরিচিত এই দেশের সীমান্ত জনপদে আলোচিত-সমালোচিত ব্যক্তি আওয়ামী লীগের বর্তমান সাংসদ আবদুর রহমান বদি। এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নতুন করে আলোচনায় তার স্ত্রী শাহীন আক্তার।

শাহীন আক্তারের বাবা মরহুম নুরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠান্ডা মিয়া ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান। চাচা হামিদুল হক চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি। একই কমিটির সাধারণ সম্পাদক হলেন তার আপন ছোট ভাই জাহাঙ্গীর কবির চৌধুরী। উপজেলা পরিষদ, জেলা পরিষদসহ বিভিন্ন দপ্তরে শাহীন আক্তারের আত্মীয়স্বজন রয়েছে অনেক। শাহীন লড়ছেন এ আসনে বিএনপির চারবারের সাংসদ শাহজাহান চৌধুরীর সঙ্গে।

স্থানীয় সূত্র জানায়, শাহীন আক্তার প্রার্থী হলেও প্রচারণায় মূল ভূমিকা রাখছেন সাংসদ বদি। তিনি এ আসনের দুইবারের সাংসদ। বদি চাইছেন যেকোনো মূল্যে স্ত্রীকে জয়লাভ করিয়ে নিজের জনপ্রিয়তা প্রমাণ করতে।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...