নুর মোহাম্মদ সিকদার, নাইক্ষ্যংছড়ি
প্রকাশিত: ১৬/০৩/২০২৪ ৩:৫৬ পিএম , আপডেট: ১৬/০৩/২০২৪ ৪:০৫ পিএম

উখিয়া উপজেলার সর্বত্র এক ভয়াবহ নেটওয়ার্কের নাম (অনলাইন জুয়া) ওয়ানএক্স বিট’র ছায়াতলে হাজারও ছাত্র, যুবক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের জীবন ধবংস করছে মাষ্টার এজেন্ট ক্যাসিনো সম্রাট রোহিঙ্গা আব্দুল্লাহ।

পুরো রাজাপালং ইউনিয়ন অনলাইন ক‌্যাসিনো সম্রাট রোহিঙ্গা আব্দুল্লাহর মাধ্যমে একাধিক উপ-এজেন্ট’র মাধ্যনে জুয়ার টাকা লেনদেন করার অভিযোগ উঠেছে। এই অনলাইন জুয়ার প্রভাবে টাকা যোগাড় করতে গিয়ে নানা অপরাধে জড়িয়ে পড়ছে স্থানীয় ছাত্র, যুবকরা ও রোহিঙ্গারা। আবার অনেকেই জুয়ার টাকা যোগাড় করতে গিয়ে জড়িয়ে পড়ছে অপহরণ ও খুনের ঘটনায়ও যা দুঃখজনক। এই অনলাইন জুয়ার মাষ্টার এজেন্ট নুরুল রোহিঙ্গা আব্দুল্লাহ’কে গ্রেফতারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন কুতুপালং এর সুশীল সমাজ ও ক‌্যাম্পে বসবাসরত একাধিক রোহিঙ্গারা ।

অনলাইন ক‌্যাসিনোতে আসক্ত হয়ে স্কুল কলেজে পড়ুয়া ছাত্র থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ জড়াচ্ছে এসব অনলাইন জুয়ায়। এই অনলাইন জুয়া বন্ধ না করলে স্কুল পড়ুয়া ছাত্র ও বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ এক সময় ভয়ংকর পরিস্থিতির সম্মুখীন হবে বলে আশকা করছেন সুশীল সমাজ।

অনলাইন জুয়ায় আসক্ত ছিলেন এমন কয়েকজন এ প্রতিবেদককে জানান, অনলাইন জুয়ার মাষ্টার এজেন্ট রোহিঙ্গা আব্দুল্লাহ’র কাছ থেকে আমরা টাকা দিয়ে আইডি রিচার্জ করি। ওর হোয়াটসআপ-এ টাকা বিকাশ ও নগদের মাধ‌্যমে পাঠালে সে আমার- আমাদের টাকা লোড করে দেয়। আর আমরা যদি খেলে টাকা পাই তাহলে তার এজেন্ট উইড্রো করলে সে আমাদের বিকাশ কিংবা নগদে ভরে দেয়।

অন‌্যদিকে স্থানীয় এক কলেজ পড়ুয়া ছেলে নাম প্রকাশ না করার শর্তে অভিযোগ করে এ প্রতিবেদককে বলেন, অনলাইন ক‌্যাসিনো সম্রাট রোহিঙ্গা আব্দুল্লাহ এখন ক‌্যাসিনো সম্রাট হিসাবে নিজেকে প্রতিষ্টা করে ফেলেছে। জমননে এখন একটাই প্রশ্ন এভাবে যুবক ও ছাত্রদের জীবন নষ্ট করার দুঃসাহস সে কেমনে পেলো?।

তিনি আরো বলেন, ক‌্যাসিনো সম্রাট অনলাইন জুয়াড়ী রোহিঙ্গা আব্দুল্লাহ’কে গ্রেফতার করতে র‌্যাব ও থানা পুলিশের কাছে আমরা জোর দাবী জানাচ্ছি।

কুতুপালং বাজার ব‌্যবসায়ী রুবেল (সও:) এ প্রতিবেদককে বলেন, অনলাইন জোয়ায় জড়িত সকল ব‌্যক্তিই খারাপ মানুষ। এসব জোয়ায় উৎসাহ দেওয়া ব‌্যক্তিগুলো এজেন্ড হিসাবে নিরিহ মানুষের লোভ লালসায় ফেলে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। তাদেরকে অবশ‌্যই আইনের আওয়ায় এনে উপযুক্ত শাস্তি প্রদানের জন‌্য প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন কুতুপালং বাজারের এই ব‌্যবসায়ী নেতা।

রোহিঙ্গা আবদুল্লাহ সাথে 01896-145305 নম্বরে যোগাযোগ করা হলে, সে প্রতিবেদককে ক্যাম্পের কাটাঁতারের বেড়া ভিতর আসলে দেখে নেওয়ার হুমকি দিয়ে কল কেটে দেয়।

রাজাপালং ইউপি সদস‌্য ৯নং ওয়ার্ড(কুতুপালং) ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন বলেন, সর্বত্র বাড়ছে অনলাইন জুয়ায় আসক্তি হওয়া ব‌্যক্তিদের সংখ‌্যা এবং নিঃস্ব হচ্ছে অনেক পরিবার। এসব অনলাইন জোয়ার এজেন্ডদেরকে আইনের আওতায় আনতে সহযোগিতা করুন।

পাঠকের মতামত

মিয়ানমারে সংঘাত/টেকনাফ সীমান্ত দিয়ে ঢুকল আরও ৯ বিজিপি সদস্য

মিয়ানমারের রাখাইনে সংঘাতময় পরিস্থিতিতে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে মিয়ানমার সীমান্ত রক্ষী বাহিনী ...