প্রকাশিত: ১৩/০৫/২০২১ ১১:৪৪ এএম

বার্তা পরিবেশক::
‘শিক্ষা, ঐক্য, সততা জয় করব মানবতা’ স্লোগানকে ধারণ করে ‘দুই টাকায় শিক্ষা, ফাউন্ডেশনের উদ্যোগে স্বাবলম্বী করার লক্ষ্যে পাঁচজনকে সেলাই মেশিন ও আনুষঙ্গিক উপকরণ বিতরণ করা হয়। বুধবার(১২মে) দুপুরে উখিয়ার জালিয়াপালং,রত্নাপালং, হলদিয়াপালং, রাজাপালং ইউনিয়নের হতদরিদ্র বিধবা,বিপত্নীক উপকারভোগীকে সেলাই মেশিন বিতরণ করা হয়।

বিতরণকালে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের উপদেষ্টা মন্ডলীদের সদস্য ও রত্নাপালং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আবু নোমান চৌধুরী,ফাউন্ডেশনের অন্যতম শুভাকাঙ্ক্ষী হক ট্যুরস্ এন্ড ট্রাভেলস এর চেয়ারম্যান জনাব আবু ফয়সাল মোহাম্মদ শামীম হায়দার, ফাউন্ডেশনের সভাপতি খাইরুল আমিন, অর্থ সমন্বয়ক রাশেদুল ইসলাম, অর্থ সম্পাদক আরিফুল কবির, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইব্রাহিম, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ সালমান।

গেল কোরবানের ঈদেও ফাউন্ডেশনটি গরীব, অসহায় যাদের কোরবানি করার সামর্থ্য নেই এমন ৪১টি পরিবারের মাঝে কোরবানির গোশত বিতরণ করে। এছাড়া ফাউন্ডেশনের উদ্যেগে বিভিন্ন প্রজাতির ৩শটি বৃক্ষরোপন,পাগলিরবিল তালিমুল কোরআন হেফজখানা ও এতিমখানার শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও মধ্যাহ্ন ভোজের আয়োজন, শিক্ষাসহায়তা বিতরণ, কিডনী রোগে আক্রান্ত ইসমাইলকে চিকিৎসা সহায়তা প্রদান,উখিয়া উপজেলার বিভিন্ন বাজার ও মার্কেটে মানবতার ঝুড়ি স্থাপন ও শীতবস্ত্র বিতরণ, ৭০ পরিবারকে রমজান ফুড প্যাকেজ বিতরণ করে।

২০২০ সালের ২০ই জুন কক্সবাজারে উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের শহীদ এটিএম জাফর আলমের জম্মস্থান রুমখাঁ মাতবর পাড়া ও রুমখাঁ বাজার পাড়া গ্রামের সুশিক্ষিত একঝাঁক মানবতাবাদী তরুণের সমন্বয়ে ফাউন্ডেশনটির যাত্রা শুরু হয়। হত দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষার প্রতি আগ্রহী করা,শিক্ষার হার বৃদ্ধি, শিক্ষা ক্ষেত্রে সহায়তা,আর্থিক অভাবে ঝঁড়ে পড়া শিশুদের নিয়ে ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশন কর্তৃক স্কুল প্রতিষ্ঠা করার লক্ষ্য নিয়ে ফাউন্ডেশনটির অগ্রযাত্রা শুরু হয়। এমনকি বিভিন্ন ক্ষেত্রেও দরিদ্র পরিবারে মানবিক সহায়তা প্রদান করার জন্য সদা-প্রস্তুত ফাউন্ডেশনটি।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি খাইরুল আমিন বলেন, পবিত্র রমজান মাসে শুরুতে ৭০ পরিবারকে রমজান ফুড প্যাকেজ বিতরণ ও সর্বশেষ পাঁচজন পরিবারকে সচ্ছল করার প্রত্যয়ে আমাদের ফাউন্ডেশন এগিয়ে এসেছে। আগামীতেও মহতী ও ভালো কাজে ‘দুই টাকায় শিক্ষা’ ফাউন্ডেশন কাজ করে যাবে বলে জানান তিনি।

পাঠকের মতামত

মিয়ানমার থেকে পালিয়ে এলেন আরও ৫৯ সেনা-বিজিপি সদস্য

আরাকান আর্মির হামলার মুখে ফেব্রুয়ারিতে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যরা পালিয়ে বাংলাদেশের ঘুমধুম সীমান্ত ফাঁড়ির ...