প্রকাশিত: ০৬/০৭/২০১৮ ৭:৪৫ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:০৬ এএম

টেকনাফ প্রতিনিধি::

টেকনাফে মাদকবিরোধী অভিযানে ৬৫ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী। তিনি জানায়, গত কয়েকদিনে তার নেতৃত্বে টেকনাফ উপজেলার বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৬৫ জনকে আটক করা হয়।

পরে তাদের মধ্যে ২৯ জনকে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমার নেতৃত্বে বিভিন্ন সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ মাস থেকে ২ বছর পর্যন্ত বিনাশ্রম সাজা দেওয়া হয়। এছাড়া, ৪ জনকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে নিয়মিত মামলা করা হয়। বাকি ৩২ জনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের সতর্ক করে ছেড়ে দেওয়া হয়েছে।

বিজিবির অভিযানে শীর্ষ ইয়াবা ব্যবসায়ী হ্নীলার ইউপি সদস্য শামসুল আলম বাবুল ও হ্নীলার আরেক ইয়াবা ডন সাইফুল ইসলামকে আটক হয়েছে। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ বছর করে সাজা দেওয়া হয়।  সাজাপ্রাপ্তদের কক্সবাজার কারাগারে পাঠানো হয়েছে।

অন্যদিকে, গত জুন মাসে সীমান্ত ও চেকপোস্টে ২ বিজিবির জওয়ানরা অভিযান চালিয়ে ১ লাখ ৫৮ হাজার ৮৫৩ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। এতে মালিকসহ ২৬ হাজার ৪৬ পিস এবং মালিকবিহীন ১ লাখ ৩২ হাজার ৮০৭ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসব ইয়াবার মূল্য ৪ কোটি ৭৬ লাখ ৫৫ হাজার ৯০০ টাকা বলে জানা যায়। এ ইয়াবা উদ্ধারে ১৫টি মামলায় ১৪ জন আটক ও একজনকে পলাতক আসামি করা হয়।

এছাড়া, সীমান্তের বিভিন্ন স্থানে অভিযানে দুই হাজার ৬২৯ ক্যান বিয়ার, ৮০ বোতল বিদেশি মদ, ৪ কেজি গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধার মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৭ লাখ ৯১ হাজার ২৫০ টাকা। এতে ৭টি মামলা করা হয়েছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

এছাড়াও পাচারকালে ১ কোটি ৯০ লাখ ২৫ হাজার ৭৭৩ টাকা মূল্যের চোরাই পণ্য উদ্ধার করা হয়। এতে ৮০টি মামলায় ২ জনকে পলাতক আসামি দেখিয়ে মামলা করা হয়।

সর্বশেষ গত বুধবার রাতে সাবরাং বিওপির নায়েক মো. মনিরুল ইসলামের নেতৃত্বে একটি টহল নয়াপাড়া এলাকায় সাবরাং চান্দুরিয়াপাড়া এলাকায় একটি সুপারি বাগানে ইয়াবা ট্যাবলেট লুকায়িত থাকার গোপন সংবাদে সেখানে তল্লাশি চালায়। সেখানে একটি ঝোপের ভেতর কালো পলিথিনে মোড়ানে একটি প্যাকেট উদ্ধার করে। প্যাকেটটি থেকে ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এগুলোর আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা বলে জানায় বিজিবি। তবে এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...