রিয়াজুল হাসান খোকন, বাহারছড়া, টেকনাফ
প্রকাশিত: ২১/০২/২০২৩ ১০:১৯ পিএম

টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় শীতকালীন বস্ত্র, হস্ত ও কুটির শিল্প মেলায় দীর্ঘদিন যাবত চলে আসা অশ্লীল নাচ ও মেলার অভ্যান্তরে জুয়ার আসর বন্ধ করল বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন।

অভিযোগ রয়েছে উক্ত মেলাতে রাত যত গভীর হয় তত অশ্লীল নাচের আসর আরো গরম হয়। এতে প্রতিনিয়ত অনৈতিক পথে যাচ্ছে স্থানীয় যুব সমাজ। তাদের সাথে পরিবারের দিনদিন দুরত্ব ও কলহ বাড়ছে। অন্যদিকে সামাজিক ভাবে স্থানীয় পরিবেশ নষ্ট হচ্ছে। মেলাতে প্রতিদিন বসে জুয়ার আসর। প্রতিদিন জোয়াতে লেনদেন হয় লক্ষ লক্ষ টাকা। জুয়ার আসরে বিভিন্ন কথা কাটাকাটিতে ঘটছে মারামারির ঘটনা। কিছু লোক মদ খেয়ে মেলার অভ্যান্তরে নারীদের বিতর্ক শব্দ ব্যবহার করে। তার জন্যও ঘটছে মেলাতে নানা দূর্ঘটনা। সার্বিক পরিস্থিতি বুঝতে পেরে এলাকার জনগণ এর বিরুদ্ধে প্রতিবাদ করতে শুরু করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেককে প্রতিবাদ করতে দেখা যায়।

মেলার কয়েক গজ পাশে একটি মসজিদ ও হাফেজখানা রয়েছে। মসজিদের মুসল্লি ও হাফেজখানার ছাত্ররা সারারাত অশ্লীল নাচের গানের শব্দে অতিষ্ট বলে অভিযোগ করেন। সবমিলে বাহারছড়ার আলেম সমাজ ইউপি চেয়ারম্যানকে মেলাতে উক্ত অবৈধ কাজ বন্ধ করার জন্য একটি স্বারকলিপি প্রদান করে। তদন্ত সাপেক্ষে চেয়ারম্যান উক্ত অবৈধ কাজ বন্ধ করবে বলে আলেম সমাজ ও স্থানীয় জনগনকে আশ্বস্ত করে। অন্যদিকে টেকনাফ উলামা পরিষদ টেকনাফ নির্বাহী কর্মকর্তাকে মেলাতে অবৈধ কাজ বন্ধের জন্য স্বারকলিপি প্রদান করে। মেলাতে উক্ত অবৈধ কাজ চলছে এমন প্রমানের ভিক্তিতে ২১ ফ্রেরুয়ারি সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন জুয়া এবং অশ্লীল নাচ বন্ধ করে দেন। ভবিষ্যতে এই রকম অবৈধ কর্মকান্ড হলে আইনগত ব্যবস্থা নিবেন বলে হুশিয়ারি প্রদান করেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন জানান আলেম সমাজ ও এলাকার মানুষের দাবি এবং নৈতিকতার দিক থেকে জনগণকে সাথে নিয়ে উক্ত অবৈধ কাজ বন্ধ করেছি। এতে আমি সবার সহযোগিতা কামনা করি।

পাঠকের মতামত