উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭/১০/২০২২ ৮:১৬ পিএম

কক্সবাজারের টেকনাফে অস্ত্রের মুখে এক কিশোরকে সন্ত্রাসীরা অপহরণ করেছে। এ সময় ওই কিশোরের সঙ্গে থাকা এক কৃষক পালিয়ে যেতে লাগলে তিনি গুলিবিদ্ধ হন। আজ শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের বড়ডেইল পাহাড়ের পাদদেশে এ ঘটনা ঘটে।

বাহারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সদস্য নুরুল ইসলাম প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। তাঁর দাবি, অপহরণকারীরা সবাই রোহিঙ্গা সন্ত্রাসী।

অপহরণের শিকার কিশোরের নাম আবদুর রহমান ওরফে আবছার (১৬)। সে বাহারছড়ার বড়ডেইল এলাকার মোহাম্মদ উল্লাহর ছেলে। গুলিবিদ্ধ ওই ব্যক্তি একই এলাকার মৃত সোনা আলীর ছেলে মোহাম্মদ শরীফ ওরফে লেডু (৩৫)। তিনি পেশায় পান বরজের চাষি। গুলিবিদ্ধ শরীফকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় লোকজনের বরাত দিয়ে ইউপি সদস্য নুরুল ইসলাম বলেন, আজ সকালে আবদুর রহমান ও শরীফ পাহাড়ের পাদদেশে পানের বরজে কাজ করতে যান। এ সময় পাহাড়ের ভেতর থেকে চার–পাঁচজন রোহিঙ্গা সন্ত্রাসী অস্ত্রের মুখে আবদুর রহমানকে ধরে ফেলে। সঙ্গে থাকা শরীফ ভয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে সন্ত্রাসীরা তাঁকে পেছন থেকে গুলি করে। গুলির শব্দ শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা আবদুর রহমানকে গহিন পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন গুলিবিদ্ধ অবস্থায় শরীফকে উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। বিষয়টি তাৎক্ষনিক টেকনাফ থানা–পুলিশকে অবহিত করা হয়েছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সিনথিয়া সিদ্দিক প্রথম আলোকে বলেন, বেলা ১১টার পর গুলিবিদ্ধ অবস্থায় শরীফ নামের এক ব্যক্তিকে হাসপাতালে আনা হয়। তাঁর পিঠের পেছনে মেরুদণ্ড বরাবর গুলি লেগেছে। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় এখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বাহারছড়া পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের পরিদর্শক নূর মোহাম্মদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

পাঠকের মতামত

কক্সবাজারে ভোটকেন্দ্রে এনএসআই কর্মকর্তা পরিচয় দিয়ে ধরা মাদ্রাসাছাত্র

কক্সবাজারে মহেশখালী উপজেলার মাতারবাড়ীতে ভোটকেন্দ্রে এনএসআইয়ের কর্মকর্তা পরিচয় দেয়া এক যুবককে আটক করেছে পুলিশ। বুধবার ...

কুতুবদিয়া উপজেলায় ব্যারিস্টার হানিফ বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত

কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচনে ৩৭ টি ভোট কেন্দ্রের প্রাথমিক ফলাফলে ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদপ্রার্থী ...