প্রকাশিত: ২২/০৬/২০১৭ ৫:৪০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫৩ পিএম

ডেস্ক রিপোর্ট ::
কক্সবাজারের টেকনাফে মুক্তিপণের দাবিতে সাইফুল ইসলাম রানা (৮) নামে অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তার বোনের স্বামীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের আমতলী চাকমা পাড়ায় অভিযান চালিয়ে রানাকে উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. আফরুজুল হক টুটুল।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মমতাজ মিয়া (২৫)।তিনি টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল তেচ্ছিব্রিজ এলাকার খুইল্ল্যা মিয়ার ছেলে।

উদ্ধার হওয়া শিশু সাইফুল ইসলাম রানা হোয়াইক্যং ইউনিয়নের দক্ষিণ কাঞ্জরপাড়ার মোস্তাক আহমদের ছেলে।
এএসপি টুটুল বলেন, ‘গত ১৪ জুন সকালে কৌশলে সাইফুল ইসলাম রানাকে অপহরণ করে তার বোন জামাই। পরে তাকে অজ্ঞাত স্থানে আটকে রেখে তার বাবা ও ভাইয়ের কাছে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি হোয়াইক্যংয়ের স্থানীয় পুলিশ ফাঁড়িসহ টেকনাফ থানাকে জানালে পুলিশ উদ্ধার অভিযানে নামে। এক পর্যায়ে কৌশলে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত

অভিযোগে অপহৃত শিশু সাইফুলের এক বোনের স্বামী মমতাজকে উখিয়ার হাজী পাড়া থেকে বুধবার রাতে আটক করা হয়। পরে মমতাজ মিয়ার স্বীকারোক্তি অনুযায়ী বৃহস্পতিবার ভোর রাতে হোয়াইক্যং ইউনিয়নের আমতলী চাকমা পাড়া এলাকার গহীণ জঙ্গল থেকে সাইফুল ইসলামকে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া শিশু সাইফুল ইসলাম বলে, ‘আমার বোনের স্বামী চুলা কাটার জন্য সেলুনে নিয়ে যাওয়ার কথা বলে আমাকে নিয়ে আত্মগোপন করেন। পরে একটি চাকমা পাড়ায় নিয়ে গহীণ জঙ্গলে লুকিয়ে রাখে।
এ ঘটনায় সাইফুলের বাবা বাদী হয়ে গ্রেফতারকৃত মমতাজ মিয়াকে প্রধান আসামি করে পাঁচ জনের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা করেছে বলে জানান এএসপি টুটুল।

পাঠকের মতামত

নাইক্ষ‌্যংছড়ি উপজেলা নির্বাচন বর্জনে জেলা বিএনপির লিফলেট বিতরণ

বান্দরবান জেলার আসন্ন নাইক্ষ‌্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন বর্জনে বান্দরবান জেলা বিএনপির দিনব‌্যাপি লিফলেট বিতরণ করা ...

নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে অভিযান, ৮টি আগ্নেয়াস্ত্রসহ বিপুল সরঞ্জাম উদ্ধার

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির গহিন অরণ্যে দুর্বৃত্তদের আস্তানায় হানা দিয়ে ৮টি আগ্নেয়াস্ত্র ও বিপুল অস্ত্র তৈরির সরঞ্জাম ...