ডেস্ক নিউজ
প্রকাশিত: ০৯/০৫/২০২৩ ৯:০৪ এএম

আন্দোলনের অংশ হিসেবে কেউ কেউ সরকারের অধীনে নির্বাচনে অংশ নেয়ার মনোভাব দেখালেও এ ব্যাপারে কঠোর অবস্থানের ইঙ্গিত দিলেন দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এমন কোনো সিদ্ধান্ত মেনে নেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

অন্যদিকে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দলগুলো মাঠে থাকলেও এখনই চূড়ান্ত আন্দোলনে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন খালেদা জিয়া। তার দাবি, হাতে সময় বেশি বাকি নেই।

শারীরিকভাবে অসুস্থ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাওয়ার পর তিনি নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নাকে এসব কথা জানান।

সোমবার (৮ মে) রাত সোয়া আটটায় গুলশানে ফিরোজাতে প্রবেশ করেন মান্না। সাড়ে নয়টার সময় বের হন তিনি। পরে সাক্ষাতকালে কি কথাবার্তা হলো তা জানতে চাইলে মান্না এসব কথা বলেন।

কী বিষয়ে বেগম খালেদা জিয়ার সঙ্গে আলোচনা হয়েছে জানতে মাহমুদুর রহমান মান্না বলেন, অনেক বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। প্রথমে নেত্রীর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চেয়েছি। জবাবে বেগম জিয়া বলেছেন, আমি অসুস্থ।

বিদেশে চিকিৎসা নিতে না পারার আক্ষেপ প্রকাশ করে বিএনপি নেত্রী বলেন, আমার যে সমস্যা তা চিকিৎসকদের পরামর্শে বিদেশে চিকিৎসার জন্য যেতে চেয়েছিলাম, কিন্তু সরকার দিচ্ছে না।

এসময় মান্না বলেন, সরকার বলছে, আপনার রাজনীতি করতে কোন বাধা নেই। আমরা আন্দোলনের সহায়ক হিসেবে আপনাকে চাচ্ছি।

জবাবে মৃদু হেসে বেগম জিয়া বলেন, আপনারা যারা আন্দোলন আছেন সবাই অভিজ্ঞ। অনেক আন্দোলনে আপনারা নেতৃত্ব দিয়েছেন।

মান্না বলেন, কেউ কেউ বলছে আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাওয়া উচিত। এমন কথার জবাবে বেগম জিয়া বলেন, প্রশ্নই আসে না। এ বিষয়ে আমি কোনো এলাও করবো না।

ঈদের পরও বিএনপির এখনও কোনো কর্মসূচি নেই, কঠোর আন্দোলন নেই – এমন কথার জবাবে বিএনপি চেয়ারপারসন একমত পোষণ করেন।

মান্না বলেন, বিএনপি নেত্রী বলেছেন, এটা ঠিক হাতে সময় নেই। চূড়ান্ত আন্দোলনের বিষয়ে সিরিয়াস হতে হবে। সরকারকে আর সময় দেয়া যাবে না।

২০১৮ সালে দুর্নীতির অভিযোগে একাধিক মামলায় সাজাপ্রাপ্ত হন বেগম খালেদা জিয়া। এরপর থেকে কখনো পুরান ঢাকার পরিত্যক্ত কারাগারে, কখনো হাসপাতালে থাকতে হয়েছে তাকে। তবে করোনার প্রকোপ শুরুর পর সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেয়ে তিনি বাসায় চিকিৎসা নিয়েছেন। তবে মাঝে গুরুতর অসুস্থ হয়ে অনেকদিন এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছেন খালেদা জিয়া। বর্তমানে তার চিকিৎসা চলছে। সুত্র : ঢাকা মেইল

পাঠকের মতামত