প্রকাশিত: ২২/০৮/২০১৮ ৩:২৬ এএম

ডেস্ক নিউজ – কখনো ডিবি কখনো পুলিশ কিংবা প্রশাসনিক কর্মকর্তা দিয়ে দীর্ঘদিন ধরে নগরীর বিভিন্ন এলাকায় চাঁদা দাবী করে আসছিল কামরুল হুদা (৩৩) এক লোক।

শেষ পর্যন্ত নগরীর কোতোয়ালী থানার সামনে ডিবি পরিচয়ে এক ক্ষুদে দোকানীর কাছে ৫শ টাকা চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের খাঁচায় আটকা পড়েছে ভুয়া ডিবি কামরুল হুদা।

আজ মঙ্গলবার (২১ আগস্ট) সকালে কোতোয়ালী মোড় থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

বিষয়টি স্বীকার করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসীন বলেন, ভদ্রলোকের নাম শারিরীক গড়নের কারণে অনেকেই তাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মনে করেন। মানুষের এই ধারণাকে আরও পোক্ত করতে পুলিশের স্টিকার ও লোগো সম্বলিত পোশাকও পড়েন তিনি। মানুষের মনের এই ভুল এবং নিজের ধূর্ত কৌশলের যৌথ প্রযোজনায় দীর্ঘদিন ধরেই মানুষের সাথে প্রতারণা করে আসছিল কামরুল। কখনো পুলিশ, কখনো ডিবি পরিচয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি করতেন তিনি।
কিন্তু নয় দিন শেষে যেমন চোরকে গেরস্থের হাতে ধরা পড়তে হয় তেমনি আজও কামরুল ধরা পড়ল এক সচেতন দোকানদারের কাছে। এনামুল নামের ওই দোকানদারের কাছে ডিবি পুলিশ পরিচয়ে প্রথমে এক প্যাকেট ব্যানসন সিগারেট নেয় প্রতারক কামরুল। পরে আরও ৫০০ টাকা দাবি করে এনামুলের কাছে। এতে সন্দেহ হয় তার। সাহস করে পরিচয়পত্র চেয়ে বসে কামরুলের কাছে। কামরুল গড়িমসি শুরু করলে আশেপাশের লোকজনের সহায়তায় পাকড়াও করে তাকে। পরে আমাদের হাতে সোপর্দ করে।

কামরুলের বিরুদ্ধে এনামুল বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেছেন।

পাঠকের মতামত

সোনার দামে আবারও রেকর্ড, ভ‌রি‌ ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। প্রতি ভরিতে ...