প্রকাশিত: ২৭/০১/২০১৮ ৪:০৬ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৭:৩২ এএম

উখিয়া নিউজ ডটকম::
গণতন্ত্র চর্চায় গণতন্ত্রের মানষ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য দৃষ্টান্ত প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে প্রতি বছরের ন্যায় এবারো স্টুডেন্ট্স কাউন্সিলের নির্বাচন স্বতঃস্ফুর্ত ভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে উখিয়ার ৭৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র/ছাত্রীরা সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোটাধিকার প্রয়োগ করেছে।
শনিবার সকাল ১০টার দিকে উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ঘুরে প্রধান নির্বাচন কমিশনার ৫ম শ্রেণীর ছাত্রী জিনাত জেরিন জাইমার সাথে কথা বলে জানা গেছে, নির্বাচনে ৫৯৬জন শিক্ষার্থী ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। তিনি জানান, ৭টি পদের জন্য ২১জন প্রার্থী নির্বাচন করছেন। তৎমধ্যে ৩ শ্রেণীর ৩য় জন, ৪র্থ শ্রেণীর ১০জন, ৫ম শ্রেণীর ৮জন। ৫ম শ্রেণীর প্রার্থী রিহাম কামাল চৌধুরীর কাছে জানতে চাওয়া হলে, নির্বাচিত হলে কি করা হবে? জবাবে সে জানায় সে যদি নির্বাচিত হয় তাহলে স্কুলের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য প্রধান শিক্ষকের কাছে দাবী জানাবো। ছাত্র/ছাত্রীদের বিনোদনের জন্য সচেষ্ট হবো পাশাপাশি পড়ালেখা যাতে আরো মানোন্নয়ন হয় সে ব্যাপারে শিক্ষকদের পরামর্শ দেবো। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার হারুন অর রশিদ জানান, ভোর সকাল থেকে ভোটাধিকার প্রয়োগ করার জন্য ছাত্র/ছাত্রীরা স্কুলে উপস্থিত হতে শুরু করেছে। নির্বাচন নিয়ে শিক্ষার্থীদের মাঝে একটি খুশির আমেজ পরিলক্ষিত হয়েছে।
উখিয়া উপজেলা শিক্ষা অফিসার সুব্রত কুমার বড়ুয়া জানান, যথাসময়ে এ উপজেলার ৭৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্ট্স কাউন্সিল নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনকে ঘিরে শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

পাঠকের মতামত