প্রকাশিত: ২৫/০৪/২০২২ ৭:১৯ পিএম

ফারুক আহমদ, উখিয়া ::
কক্সবাজারের উখিয়া স্বাস্থ্য বিভাগের উদ্যোগে নানা কর্মসূচির মধ্যে দিয়ে আজ সোমবার বিশ্ব ম্যালেরিয়া দিবস ২০২২ পালিত হয়েছে।
কর্মসূচির মধ্যে ছিল রালী ও আলোচনা সভা। এ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রনজন বড়ুয়া রাজনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মহি উদ্দিন ও মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাক্তার মোহাম্মদ সাজেদুল ইমরান শাওন।
এ সময় হাসপাতালে কর্মরত মেডিকেল অফিসার , কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও উখিয়া স্বাস্থ্য বিভাগের সাথে সম্পৃক্ত সকল এনজিও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন ।
সভায় বক্তারা ম্যালেরিয়া রোগ প্রতিরোধে মশা নিধনের পাশাপাশি বাড়ির আঙ্গিনা পরিষ্কার পরিচ্ছন্নতা ও ঘুমানোর সময় মশারী ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করা হয়।

পাঠকের মতামত

সেন্টমার্টিন নিয়ে গুজবে কান না দেওয়ার অনুরোধ আইএসপিআরের

মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় সেন্টমার্টিনের নিরাপত্তা নিয়ে বিভিন্ন স্বার্থান্বেষী মহলের গুজবে ...

ঈদের ছুটিতে পর্যটক বরণে প্রস্তুত কক্সবাজার কক্সবাজার প্রতিবেদক

পবিত্র ঈদুল আজহার টানা ছুটিতে ভ্রমণপিপাসুদের বরণে পুরোপুরি প্রস্তুত হয়েছে সমুদ্র শহর কক্সবাজার। আগত পর্যটকের ...

রোহিঙ্গা ক্যাম্পে বড় চ্যালেঞ্জ জন্মনিয়ন্ত্রণ

কক্সবাজারে রোহিঙ্গা আশ্রয়শিবিরগুলোতে বড় চ্যালেঞ্জ হয়ে দেখা দিয়েছে জন্মনিয়ন্ত্রণ। সরকারি-বেসরকারি নানা উদ্যোগের পরও ক্যাম্পগুলোয় জন্মহার ...