প্রকাশিত: ০৭/১২/২০২১ ৯:২১ পিএম

উখিয়া নিউজ ডটকম::
কক্সবাজারের উখিয়ায় বনাঞ্চলের পার্শ্ববর্তী এলাকায় অবৈধ ভাবে স্থাপিত সাতটি করাতকল উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।
এসময় দুইজনকে আটক করে ১০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। জব্দ করা অবৈধ করাতকলের সরঞ্জামগুলো বনবিভাগের হেফাজতে রাখা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর দুইটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের পালংখালী বাজারসংলগ্ন খেদারখোলা এলাকায় এ অভিযান চালানো হয়েছে।
এ তথ্যটি নিশ্চিত করেছেন উখিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো তাজ উদ্দিন।

তিনি বলেন, আজ মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বাজার সংলগ্ন খেদারখোলা এলাকায় অভিযান চালানো হয়। এসময় অভিযানে উপস্থিত ছিলেন জেলা দক্ষিণ বন বিভাগের উখিয়ার রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম, উখিয়া থানা পুলিশের সহকারি উপ-পরিদর্শক (এসআই) বিকাশ চন্দ্র সিংহ , বনবিভাগ ও থানা পুলিশের অর্ধশতাধিক কর্মীরা উচ্ছেদ অভিযানে অংশ গ্রহণ করেছেন। জব্দ করা হয়েছে সাতটি করাতকলের বিভিন্ন ধরনের সরঞ্জাম। যাহার আনুমানিক মূল্য ২০ লক্ষাধিক টাকার মতো। উখিয়ায় এযাবত কালের অবৈধ করাতকলের বিরুদ্ধে সবচেয়ে বড় অভিযান এটি। করাত কলের মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
উখিয়ার রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, স্থানীয় কিছু লোকজন রাতের আধারে বনাঞ্চলের পার্শ্ববর্তী স্থানে এসব অবৈধ করাত কলগুলো স্থাপন করেছেন। এসবের বৈধ কোনো কাগজপত্র না থাকায় উচ্ছেদ করা হয়েছে এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা রুজুর প্রক্রিয়া চলছে।

পাঠকের মতামত