ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৪/০২/২০২৩ ৯:৫৭ পিএম , আপডেট: ১৬/০২/২০২৩ ৮:১৫ এএম

এক সপ্তাহর ব্যবধানে কোটি টাকার ৮৯ টি বার্মিজ চোরাই গরু জব্দ করেছে নাইক্ষ্যংছড়ির ১১ বিজিবি।

বুধবার ( ১৫ ফেব্রুয়ারী) ১১ বিজিবি এক প্রেস ব্রিফিং এ জানায়, তারা নাইক্ষ্যংছড়ি সীমান্তের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এসব গবাদি পশু জব্দ করে।
১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ রেজাউল করিম বলেন, সীমান্ত সুরক্ষা, চোরাচালান প্রতিরোধ, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার রোধ ও অভ্যন্তরীণ সন্ত্রাস দমনে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) শুরু থেকেই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এর ধারাবাহিতকতায় গত ৯ ফেব্রুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত টানা ৭ দিন চোরাচালান বিরোধী অভিযান পরিচালনার মাধ্যমে ৮৯টি বার্মিজ গরু আটক করতে সক্ষম হয়েছে তারা।
বিজিবি সূত্র আরো জানায়,সীমান্ত পথে গরু চোরাচালান রোধকল্পে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) কর্তৃক কঠোর নজরদারী ও গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও যেকোন মূল্যে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) চোরাচালান প্রতিরোধে অগ্রণী ভূমিকা পালন করবে। ভবিষ্যতে মাদক ও চোরাচালান দমনে নিয়োজিত থেকে যেকোন আন্তঃ রাষ্ট্রীয় অপরাধ দমনে বিজিবি কঠোর অবস্থানে থাকবে। প্রধানমন্ত্রীর মাদক ও চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি) প্রতিশ্রুতিবদ্ধ।

পাঠকের মতামত