প্রকাশিত: ০৬/০৫/২০১৭ ৫:১৩ পিএম , আপডেট: ০৬/০৫/২০১৭ ৫:১৫ পিএম

উখিয়া নিউজ ডটকম ::

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ইয়াবাসহ বিভিন্ন মাদক যুব সমাজকে শেষ করে দিচ্ছে। সবাইকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, কক্সবাজারের একটা বদনাম আছে এখান থেকে ইয়াবার চালান দেশের বিভিন্ন স্থানে যায়। ইয়াবার সঙ্গে জড়িত ব্যক্তি যে দলের লোক কিংবা যত বড় ক্ষমতাধর হোক তাকে ছাড় দেওয়া হবে না।

শনিবার বিকেলে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের অধিকার আদায়ে আওয়ামী লীগ সরকার সবর্দা সচেষ্ট। ভারতসহ প্রতিবেশী দেশগুলোর কাছ থেকে ন্যায্য অধিকার আদায়ে কেবল আমরাই সফল হয়েছি। অথচ ইতোপূর্বে ক্ষমতায় থেকে অধিকারের কথা বলার সাহসই ছিল না জিয়াউর রহমান, এরশাদ ও খালেদা জিয়ার। বিএনপি দুর্দিনও নেই, উন্নয়নেও নেই।

ইসলাম ধর্মের নামে সন্ত্রাসী কর্মকাণ্ড হচ্ছে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ধর্মের নামে জঙ্গিবাদ আমরা বরদাস্ত করবো না। জঙ্গিবাদের হাত থেকে আমাদের ছেলে-মেয়েকে রক্ষা করতে হবে। সে লক্ষ্যে আমরা মাদ্রাসা শিক্ষা যুগোপযোগী করছি। কাওমী মাদ্রাসাকে সনদ দেওয়ার ব্যবস্থা করে দিচ্ছি। কাওমি মাদ্রাসায় পড়াশুনা করেও যাতে শিক্ষার্থীরা চাকরি পান সে ব্যবস্থা করেছি। সেখানে ১৪ লাখ শিক্ষার্থী পড়াশুনা করছে। তারাতো আমাদের দেশেরই সন্তান। তাদের দায়িত্ব তো আমাদের নিতেই হবে। –

পাঠকের মতামত