প্রকাশিত: ১৪/০৫/২০১৭ ৭:১৪ এএম

শাহাদাত হোসেন রাকিব::
দীর্ঘ ৬ বছর পেরিয়ে ৭ বছরে পা রাখল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বিডি২৪লাইভ ডটকম। পাঠকদের ভালবাসায় দেশের ১ নম্বার অনলাইন নিউজ পোর্টাল হিসেবে ছোট পরিসরে পোর্টালটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হতে যাচ্ছে।

২০১১ সালের ১৪ই মে পোর্টালটির বর্তমান সম্পাদক আমিরুল ইসলামের হাত ধরে শুরু হয়েছিল এর যাত্রা। শুরুর পর আর পেছনে তাকাতে হয়নি। শুধুই এগিয়ে যাওয়া। বর্তমানে এলেক্সা র‍্যাংকিংয়ে বাংলাদেশি অনলাইন নিউজ পোর্টালগুলোর মধ্যে ১ নম্বারে অবস্থান করছে পাঠকনন্দিত এ অনলাইন সংবাদ মাধ্যমটি।

সামাজিক যোগাযোগের সবচেয়ে বড় মাধ্যম ফেসবুকেও পোর্টালটির জয়জয়কার। বর্তমানে পোর্টালটির ফেসবুক ফ্যানপেজে ৬১ লক্ষাধিক লাইক রয়েছে। লাইকের দিক দিয়ে দেশের স্বীকৃত অনলাইন গণমাধ্যমের ফেসবুক পেজ হিসেবে যা প্রথমসারির মধ্যে রয়েছে। এছাড়া পোর্টালটি বিশ্বের অন্যতম জনপ্রিয় ইন্টারনেট ব্রাউজার ইউসি ব্রাউজারের বাংলাদেশের অনলাইন মিডিয়া পার্টনার।

শুরু থেকেই পাঠকদের চাহিদা মাথায় রেখে সব ধরণের সংবাদ প্রকাশ করে আসছে পোর্টালটি। জাতীয় সংসদ, সচিবালয়, আদালত, নির্বাচন কমিশন, অপরাধ, আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, ব্যবসা-বাণিজ্য, তথ্য-প্রয্যক্তি, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপুর্ণ বিটেই রয়েছে একঝাক তরুণ প্রতিনিধি। তাদের ঘামঝরা পরিশ্রমেই মুহুর্তের ঘটনা সংবাদ হয়ে ভাসে পোর্টালটিতে।

রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত পোর্টালটির অফিসের ডেস্কেও রয়েছে একঝাক মেধাবী তরুণ। যারা প্রতিনিয়তই প্রতিষ্ঠানটির প্রতিবেদকদের পাঠানো প্রতিবেদন গুরুত্ব সহকারে যাছাই-বাছাই করে প্রকাশ করে আসছে। দিনের ২৪ ঘন্টাই পাঠকদের জন্য নিবেদিত রয়েছে তারা।

নিউজ পোর্টালটির লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে এডিটর ইন চিফ আমিরুল ইসলাম বলেন, বিডি২৪লাইভ একটি স্বতন্ত্র গণমাধ্যম। স্বতন্ত্র হিসেবে প্রথমসারিতে স্থান করে নেয়াটা চ্যালেঞ্জ ছিল। সেই চ্যালেঞ্জ আমরা পাঠকদের ভালবাসায় জয় করতে পেরেছি। এখন আমরা এটা ধরে রাখতে চাই। আমরা চাই আগের মতই পাঠকদের সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ উপহার দিতে।

তিনি বলেন, ভিন্ন ধারার এবং সম্পূর্ণ ভিন্ন আমেজের অনলাইন নিউজ পোর্টাল হিসেবে ৬ বছর আগে ঠিক এই দিনে এর যাত্রা শুরু করেছিলাম। আজ পোর্টালটির ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী। গতানুগতিক ধারায় চলতে অভ্যস্থ নয় এই গণমাধ্যমটি। আর তাই ঢাক-ঢোল বাজিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছি না। প্রত্যেক বছর প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে যে অর্থ ব্যয় করা হয় এবারের সেই অর্থ সুনামগঞ্জে বন্যাদূর্গত মানুষদের মাঝে দান করছি। তাদেরকে সহযোগিতা করতে পেরে যে আনন্দ পাচ্ছি তা প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের আনন্দের চেয়ে অনেক বেশী।

এসময় তিনি আরও বলেন, বিডি২৪লাইভ ডটকম এতদূর আসতে পেরেছে পাঠকদের ভালবাসার কারণে। ৭ বছরে পা রাখায় পাঠক, লেখক, সহকর্মী, এবং এর সাথে সংশ্লিষ্ট সবাইকে আমার অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি।

বিডি২৪লাইভ ডটকম বিশ্বাস করে, পাঠকরাই তার প্রাণ। তাদের অবদানে আজ দেশের ১ নাম্বার অনলাইন নিউজ পোর্টাল হিসেবে গর্বের সাথে এগিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও পাঠকরা এভাবে পোর্টালটির সঙ্গে থাকবে। দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের মধ্যে শক্তিশালি অনলাইন গণমাধ্যম হিসেবে জায়গা করে নেবে।

৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাঠক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, কলাকৌশুলী, বিজ্ঞাপন দাতাসহ সবাইকে বিডি২৪লাইভ ডট কমের পক্ষ থেকে শুভেচ্ছা।

পাঠকের মতামত

চাকরি ছাড়লেন ৬ বিসিএস ক্যাডার

চাকরি ছেড়েছেন বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ক্যাডারে নিয়োগ পাওয়া ৬ কর্মকর্তা। এসব কর্মকর্তার বেশিরভাগই শিক্ষা ...

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার

রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছেন মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী থান সুই। ভারতের রাজধানী নয়াদিল্লিতে বিমসটেক ...

সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

আবহাওয়া অধিদপ্তর আগামী সপ্তাহজুড়ে সারাদেশে বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে। সেই সঙ্গে সপ্তাহজুড়ে বৃষ্টির ...