ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৬/০৫/২০২৪ ৭:৩৭ এএম

বাজাজের জনপ্রিয় সেগমেন্ট পালসার। এই লাইনআপে ১২৫ সিসি থেকে ৪০০ সিসির বাইক আছে। এর মধ্যে এন্ট্রি লেভেলের ১২৫ সিসির পালসার। এই মডেল ২০২৪ এডিশনে এলো। যা কম সিসির পালসারের আপডেট মডেল।

পালসার ১২৫ মডেলের ২০২৪ এডিশনে বেশ কিছু নতুন ফিচার যুক্ত করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, নতুন ফুল ডিজিটাল কনসোল যুক্ত করা হয়েছে। এই ফিচার ২০২৪ এডিশনের পালসার এন২৫০ মডেলেও দেখা গিয়েছে। এছাড়া এতে নতুন লেফট সুইচ কিউব, মোড বাটন ইত্যাদি যুক্ত করা হয়েছে। তাই আশা করা যাচ্ছে নতুন ভার্সনের পালসার ১২৫ বাইকে এবিএস মোডও পাওয়া যাবে।

তবে এই বাইকের ডিজাইন ও হার্ডওয়্যারে খুব একটা পরিবর্তন আনা হয়নি। আগের মতোই মাসকুলার বডি ওয়ার্ক, ডিআরএল হ্যালোজেন হেডলাইট, স্প্লিট সিট, স্প্লিট গ্র্যাব রেইল রাখা হয়েছে এতে। এই বাইকের সামনের দিকে টেলিস্কোপিক ফোর্ক আর পেছন দিকে ডুয়াল স্প্রিং দেওয়া হয়েছে। সামনের ও পেছনের জায়গায় যথাক্রমে ডিস্ক ব্রেক ও ড্রাম ব্রেকের ব্যবহার করা হয়েছে।

এই বাইকে ১২৪.৪ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে‌। যা ১১.৬৪ বিএইচপি শক্তি ও ১০.৮ এনএম টর্ক উৎপাদন করে। এই বাইকের সাথে ৫ স্পিড গিয়ার বক্স রয়েছে।

বর্তমানে এই মডেলটির ভারতে বিক্রি হচ্ছে ৯০ হাজার রুপিতে। নতুন ভার্সনের দাম কিছুটা বাড়তে পারে।

পাঠকের মতামত

তেল ছাড়ায় চলবে বাজাজ বাইক!

শীঘ্রই প্রথম সিএনজি মোটরসাইকেল চালু করার প্রস্তুতি নিচ্ছে বাজাজ। বাইকটি বাজারে আসলে তেল খরচ নিয়ে ...

টেলিটকের ৪৮ লক্ষ গ্রাহকের সমস্যা দূর করার জন্য যাদুকরি পদক্ষেপ : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক বলেছেন, জীবন কানক্টেভিটি হবে বিটিসিএলর লাইফ ...