প্রকাশিত: ২৮/০৩/২০১৭ ৯:৩৫ এএম

সরওয়ার আলম শাহীন::
বর্তমান সরকারের আমলে পরিবর্তনের ছোঁয়া লেগেছে উখিয়া টেকনাফের সর্বত্র। রাস্তাঘাট ব্রিজ কালভার্ট সহ গ্রামঞ্চলেও লেগেছে পরিবর্তনের সুবাতাস। এমপি বদির প্রতিশ্রুতি অনুয়ায়ী মাঠির রাস্তা লাল হচ্ছে,লাল রাস্তা কালো হচ্ছে। থেমে নেই নতুন নতুন রাস্তা নির্মান সহ ব্রিজ কালভার্ট নির্মানও। ব্রিজগুলো নির্মান করেই থেমে থাকেননি তিনি। নিজস্ব অর্থায়নে উখিয়া-টেকনাফ সড়কে বর্তমান সরকারের আমলে নির্মিত দৃৃষ্টি নন্দন ব্রীজের সৌন্দর্য বর্ধনের কাজ শুরু হয়েছে। সোমবার সকালে উখিয়া উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ইমাম হোসেনের তত্ত্বাবধানে এই কাজ শুরু করা হয়।

উখিয়া উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক ইমাম হোসেন জানান, উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদির অর্থায়নে প্রাথমিক ভাবে মরিচ্যা লাল ব্রীজ থেকে ফলিয়াপাড়া পর্যন্ত সব ব্রীজে নতুন ভাবে রং করে সৌন্দর্য বর্ধন করা হবে। হলদিয়া পালং ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জয়নাল উদ্দিন বাবুল জানান, বর্তমান সরকারের আমলে নির্মিত দৃষ্টিনন্দন ব্রীজ গুলো অনেকটাই অবহেলায় সৌন্দর্য নষ্ট হয়েছে। কিন্তু এমপি বদির এই উদ্যোগ ব্রীজ গুলো আরো দৃষ্টিনন্দন হবে এতে কোন সন্দেহ নেই।

উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি জানান, ২০০৮ সালে নির্বাচনী প্রতিশ্রুতির অংশ হিসেবে সেতু ও সড়ক পরিবহন মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের প্রচেষ্টায় বর্তমান সরকারের আমলে উখিয়া-টেকনাফ মহাসড়কের নতুন ভাবে ব্রীজ নির্মিত হয়েছে। সাধারন মানুষের কাছে এই ব্রীজ গুলো কে আরো দৃষ্টিনন্দন করার জন্য তার এই উদ্যোগ।

তিনি আরো জানান, বর্তমান সরকার উন্নয়নে বিশ্বাস করে। তাই উন্নয়নের মাধ্যমেই উখিয়া-টেকনাফ উপজেলাকে মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...