প্রকাশিত: ১১/১০/২০১৬ ৯:৩১ পিএম

টেকনাফ প্রতিনিধি:

বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টিন-টেকনাফ রুটে নৌ চলাচল বন্ধ রয়েছে। ফলে সেন্টমার্টিনে আটকা পড়েছে প্রায় দেড় শতাধিক পর্যটক। আজ মঙ্গলবার সকালে টেকনাফ থেকে কোন পর্যটকবাহী জাহাজ চলাচল না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে এ নিয়ে কোন দুর্ভোগ যাতে সৃষ্টি না হয় সে বিষয়ে সর্তক রয়েছে প্রশাসন।

টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সফিউল আলম জানান, টেকনাফ উপকূলে ৩ নম্বর কর্তক সংকেত জারি রয়েছে। বুধবারও একই অবস্থা বিরাজ থাকবে বলে আবহাওয়া অধিদপ্তর থেকে জানা গেছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পর্যটকরা ফিরে আসতে পারবেন।

তিনি আশা ব্যক্ত করে বলেন, আটকা পড়া পর্যটকরা বৃহস্পতিবার ফিরে আসতে পারবে।

এদিকে সেন্টমাটিনের “ব্লু মেরিন” হোটেলে অবস্থান করা ঢাকার মিরপুর এলাকার বাসিন্দা সায়েম মিয়া ও “সীমানা পেরিয়ে” রির্সোটে আবস্থান নেওয়া উত্তরা এলাকার বাসিন্দা রিদোয়ান জানান, গত সোমবার তারা পরিবার নিয়ে সেন্টমার্টিন পৌঁছান। মঙ্গলবার ফিরে যাওয়ার কথা। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। তাই উৎকণ্ঠায় রয়েছে বলেও জানান তারা।

সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, তিনি টেকনাফ অবস্থান করলেও স্থানীয় মেম্বারদের মাধ্যমে সেন্ট মার্টিনের বিভিন্ন হোটেলে অবস্থান পর্যটকদের খোঁজ খবর নিয়েছেন। সেখানে সবাই সুস্থ এবং ভালো রয়েছেন।

এ ব্যাপারে কোষ্টগার্ড সেন্টমার্টিন ষ্টেশন কমান্ডার জানিয়েছেন, গতকাল সোমবার ৩টি পর্যটন জাহাজ সেন্টমার্টিন যাতায়াত করেছে। ৩ নম্বর সর্তক সংকেত বলবৎ থাকায় আজ মঙ্গলবার কোন জাহাজ সেন্টমার্টিন পৌঁছেনি। যার ফলে কিছু পর্যটক ফিরে যেতে পারেনি যথাসময়ে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...