প্রকাশিত: ২৭/০৮/২০১৬ ১০:২৬ পিএম , আপডেট: ২৭/০৮/২০১৬ ১০:২৬ পিএম

TEKNAF PIC 27-8-16 (10) [Max Width 320 Max Height 240]মুহাম্মদ জুবাইর, টেকনাফ::
টেকনাফ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও বহুমুখী ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্ভোধনী অনুষ্ঠানে উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি বলেছেন,  বর্তমান শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত হয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এগিয়ে আসতে হবে। প্রতিটি  ছাত্রছাত্রী ডিজিটাল শিক্ষা গ্রহণ করে দেশ সেবায় অবদান রাখতে সকলকে এগিয়ে আসতে হবে।  প্রতিটি মায়ের সন্তানদের সুশিক্ষা নিশ্চিত করার দায়িত্ব আমাদের এবং শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের পাঠানো দায়িত্ব অভিভাবকদের। এছাড়া তিনি বলেন, কক্সবাজার সমুদ্র সৈকত নয়, উখিয়া-টেকনাফের সমুদ্র সৈকত হল দীর্ঘ সমুদ্র সৈকত, কিন্তু দূর্ভাগ্য হলেও সত্য যে, কক্সবাজারের ৫ কিলোমিটার আনুমানিক সৈকত কে দীর্ঘ সমুদ্র সৈকত বলে পরিচিতি হলেও পিছিয়ে রয়ে যায়, আমার এই উখিয়া-টেকনাফের দীর্ঘ সমুদ্র সৈকত। পর্যটক মৌসুমে পর্যটকরা শুধু কক্সবাজার সৈকত ঘুরে চলে যায়, দেখা মেলেনা টেকনাফের সৈকতের। ইনশাআল্লাহ সাবরাং এক্সক্লুসিভ জোন বাস্তবায়ন ও মেরিন ড্রাইভ সড়ক চালু হওয়ার পরেই আমরা প্রমাণ করে দিতে পারব, উখিয়া রেজুখাল হতে সেন্টমার্টিন পর্যন্ত যে সৈকত রয়েছে সেটি র্দীঘ সমুদ্র সৈকত।

মাদক থেকে দুরে থাকতে এবং ইয়াবাকে ঘৃনা করার আহবান জানিয়ে তিনি আরো বলেন,  প্রায়  ১ কোটি ৯৫ লাখ  ব্যয়ে  নির্মিত মাল্টিমিডিয়া ক্লাসরুমগুলো নিয়মিত চালু রাখলে  ভবিষ্যতের কোমলমতি ছাত্রছাত্রীদের কাজে আসবে। এমপি বদি উপস্থিত ছাত্র-ছাত্রীদের দাবীর প্রেক্ষিতে মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলামের ব্যক্তিগত অর্থায়নে টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় নব-নির্মিত ভবনের একটি রাস্তা মরহুম এজাহার মিয়া কোম্পানীর নামে করার প্রস্তাব করা হয়।

২৭ আগষ্ট সকাল ১১ টার দিকে বিদ্যালয়ে ভবনে স্কুল শিক্ষিকা জাহিদা সুলতানা লাকীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি নুরুল হুদা। অন্যন্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ,ঠিকাদার দীপাংকর বড়–য়া পিন্টু, আওয়ামীলীগ নেতা  জহির আহমদ এমএ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মো: আলম বাহাদুর, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হাফেজ উল্লাহসহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...