প্রকাশিত: ২৩/১১/২০১৬ ২:৪৯ পিএম

উখিয়া নিউজ ডটকম::

কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৭০ জন রোহিঙ্গা ও চার দালালকে আটক করেছে পুলিশ। বুধবার ভোর থেকে সকাল ৬টার মধ্যে তাদের আটক করা হয়।

জানা গেছে, বুধবার ভোর ৪টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ধীমনখালি গ্রাম থেকে ৩৩ জন রোহিঙ্গাসহ সরওয়ার (১৯) নামের এক দালালকে আটক করা হয়। সে একই গ্রামের অলি আহমদের ছেলে।

একইদিন সকাল ৬টার দিকে একই ইউনিয়নের আব্দুর রহমান কাটা গ্রাম থেকে ২৯ জন রোহিঙ্গাসহ রফিক মৌলভী নামের অপর এক দালালকে আটক করা হয়। তিনি কুতুপালং শরনার্থী ক্যাম্পের নুর মোহম্মদের ছেলে।

উখিয়া থানার ওসি আবুল খায়ের জানান, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে টেকনাফে পৃথক অভিযান চালিয়ে দুই দালালসহ ৮ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। এর মধ্যে বুধবার ভোর রাত ৪টার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের জাদিমুড়া গ্রাম থেকে চারজন রোহিঙ্গাসহ এক দালালকে আটক করা হয়। আটক দালাল একই গ্রামের আব্দুল মোনাফের ছেলে ওসমান গনি (৩২)।

একইদিন সকাল ৬টার দিকে লম্বরিপাড়া গ্রাম থেকে চার রোহিঙ্গাসহ শাহ আলম (২৭) নারের অপর এক দালালকে আটক করা হয়। তিনি একই গ্রামের আবুল শামার ছেলে শাহ আলম (২৭)।

টেকনাফ থানার ওসি আব্দুল মজিদ এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

 

পাঠকের মতামত

কক্সবাজারে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু, দৈনিক উৎপাদন ৩০ মেগাওয়াট

কক্সবাজার সদর উপজেলার বাঁকখালী নদীর খুরুশকুল উপকূলে বায়ুবিদ্যুৎকেন্দ্র চালু হয়েছেছবি: প্রথম আলো কক্সবাজার সদর উপজেলার ...

রোহিঙ্গা ক্যাম্পে টার্গেট কিলিং!

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলোতে চলছে ‘টার্গেট কিলিং’। ক্যাম্পে আধিপত্য বিস্তার, মাদক ব্যবসা, চাঁদাবাজিসহ নানা অপরাধ কর্মকাণ্ড ...

জান্নাতুলকে খুনের কথা আদালতে স্বীকার করলেন কক্সবাজারের রেজা

রাজধানীর পান্থপথে আবাসিক হোটেলে চিকিৎসক জান্নাতুল নাঈম সিদ্দিকা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন ...

খাদ্য সংকটে সেন্টমার্টিন

হেলাল উদ্দিন সাগর :: বৈরী আবহাওয়ার কারণে গত এক সপ্তাহ ধরে দেশের একমাত্র প্রবালদ্বীপ সেন্টমার্টিন ...