প্রকাশিত: ১৮/০৯/২০১৬ ৮:৪৯ পিএম

শামীম ইকবাল চৌধুরী,নাইক্ষ্যংছড়ি::

নাইক্ষ্যংছড়িতে এক আরএসও সদস্যসহ দুইজনকে আটক করেছে বিজিবি। রবিবার (১৮ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে উপজেলার আশারতলী জামছড়ি থেকে তাদের আটক করা হয়। আটকৃতরা হলো আরএসও সদস্য কবির হোসেন (২৩)। সে মিয়ানমারের মংডু কামংচি এলাকার ছৈয়দ কাছিমের ছেলে। এছাড়াও তাকে সহযোগিতার দায়ে আশারতলী জামছড়ি এলাকার মো: আলী আকবর (২৫) নামে অপর একজনকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন আশারতলী বিওপির সুবেদার মো:ইব্রাহিম হোসেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কবির হোসেন মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন (আরএসও)’র সক্রিয় সদস্য। গত তিন বছর ধরে সে পরিচয় গোপন করে পার্বত্য লামা উপজেলার পাইতং এলাকায় অবস্থান করে আসছিল। গত কয়েকদিন থেকে সে নাইক্ষ্যংছড়ির জামছড়ি এলাকার আলী আকবরের বাসায় ছিল। রবিবার গোপন সংবাদে খবর পেয়ে আশ্রয়দাতাসহ তাদের দুইজনকে আটক করে বিজিবি।

আটকের বিষয়টি নিশ্চিত করে রামু ৫০ বিজিবির অধিনায়ক লে.কর্ণেল গোলাম মঞ্জুর সিদ্দীকি জানান- আটকৃতদের মধ্যে এক জন মিয়ানমারের নাগরিক। সে কোন সন্ত্রাসী বাহিনীর সাথে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

পাঠকের মতামত

সীমান্তে পরিবর্তন হতে পারে এসএসসির পরীক্ষাকেন্দ্র

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে চলমান সংঘাতকে কেন্দ্র করে পরিস্থিতি বিবেচনায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় অবস্থিত উখিয়া উপজেলার নিকটবর্তী ...

ঘুমধুম সীমান্তে অবিস্ফোরিত মর্টার শেল নিষ্ক্রিয়

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তের নোয়াপাড়া এলাকায় পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা অবিস্ফোরিত মর্টার শেল নিষ্ক্রিয় ...