উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬/১০/২০২২ ৮:১৯ পিএম

কুমিল্লায় সীমান্তপথে অবৈধভাবে ভারত যাওয়ার সময় ১৬ জন শিশুসহ ৩০ রোহিঙ্গাকে আটক করেছে বিজিবি। বুধবার (৫ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে জেলার বুড়িচং উপজেলার ভারত সীমান্তবর্তী খাড়েরা এলাকা থেকে স্থানীয় বিজিবি ক্যাম্পের সদস্যরা তাদের আটক করে বৃহস্পতিবার (৬ অক্টোবর) বেলা ১১টার দিকে বুড়িচং থানা পুলিশের নিকট সোপর্দ করে। রাতে পুলিশের ব্যবস্থাপনায় তাদেরকে একটি বাসে করে কক্সবাজারের কুতুপালং ক্যাম্পের উদ্দেশ্যে প্রেরণ করা হয়। বুড়িচং থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করে।

বিজিবি জানায়, একদল রোহিঙ্গা সীমান্তপথে বুধবার রাতে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় খাড়েরা বিজিবি ক্যাম্পের একটি টহল দল ৩০ জন রোহিঙ্গাকে আটক করে। পরে তাদের বুড়িচং থানা পুলিশের নিকট হস্তান্তর করে। আটকদের মধ্যে ৬ জন পুরুষ, ৮ জন নারী ও ১৬ জন শিশু রয়েছে। তারা কক্সবাজারের টেকনাফের কুতুপালং ট্রানজিট ক্যাম্পের ৫টি পরিবারের সদস্য।

উখিয়া নিউজ ডটকমের   সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন

বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার আবদুল খালেক জানান, ভালো উপার্জনের প্রলোভন দেখিয়ে একটি মানব পাচারকারী দালাল চক্রের সহায়তায় কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে সীমান্ত অতিক্রম করে ভারতে যাবার জন্য তারা প্রস্তুতি নিচ্ছিল। এ চক্রটির মাধ্যমে এর আগেও ওই ক্যাম্প থেকে বেশ কিছু রোহিঙ্গা ভারতে চলে গেছে বলে জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গারা জানিয়েছে।

বুড়িচং থানার ওসি মো. মারুফুর রহমান জানান, বিজিবি ৩০ রোহিঙ্গাকে আটক করে থানায় সোপর্দ করেছে। এরপর মানবিক কারণে তাদের খাবারের ব্যবস্থা করা হয়। জেলা পুলিশ সুপারের নির্দেশে একটি বাসে করে রাতে তাদেরকে কক্সবাজারের কুতুপালং ক্যাম্পের উদ্দেশ্যে প্রেরণ করা হয়েছে।

পাঠকের মতামত

মাতৃভূমি রক্ষায় প্রতিটি সদস্য আত্মত্যাগের জন্য সদা প্রস্তুত: কক্সবাজারে সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, সেনাবাহিনীর প্রতিটি সদস্য সততা-নিষ্ঠার সঙ্গে দেশের ...

রোহিঙ্গা ইস্যুকে বিস্মৃত সংকট হতে দেবে না যুক্তরাষ্ট্র

মার্কিন যুক্তরাষ্ট্রের সফররত জনসংখ্যা, শরণার্থী ও অভিবাসন ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জুলিয়েটা ভালস নোয়েস বলেছেন, তার ...