প্রকাশিত: ২৫/১০/২০১৭ ৮:৪৯ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১১:৪৮ এএম

প্রেস বিজ্ঞপ্তি::

কক্সবাজার রামুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে বিভিন্ন নামে আইডি খুলে প্রতিষ্ঠান ও ব্যাক্তিদের নামে কু-রুচিপূর্ণ ছবি ও লেখা পোষ্ট করার দায়ে একটি মোবাইল জব্দ করেছে রামু থানার পুলিশ। মঙ্গলবার রাত ১১ টার দিকে রামু থানার এস.আই ফজলুল করিমের নেতৃত্বে একদল পুলিশ মধ্যম কাউয়াখোপ এলাকায় অভিযান চালিয়ে স্থানীয় ননী গোপাল ধরের ছেলে বিজয় ধর(৩৫) ও দীপঙ্ক ধর ভূট্টো (৪০) এর বাসা থেকে মোবাইল জব্দ করে।

রামু উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন সম্পাদক সনজিব শর্মা জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে মত প্রকাশের সুযোগকে কাজে লাগিয়ে এক শ্রেণীর কুচক্রিমহল নিজেদের স্বার্থ হাসিলের জন্য এলাকার গণ্য মান্য ব্যাক্তি ও প্রতিষ্টানের নামে ছবি সম্বলিত মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, তার বোন জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মার ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য সত্যের প্রতীক নাম দিয়ে ফেইজবুকে ফেইক আইডি খুলে অশ্লীল ভাষা ব্যবহার করে অপপ্রচার চালিয়ে আসছিল। রামু থানার ডাইরি নং-৮০২ দায়ের এর প্রেক্ষিতে পুলিশ অভিযুক্ত বিজয় ধর ও দীপঙ্কর ধর ভূট্টোর বাসা থেকে মোবাইল সেট উদ্ধার করলেও এখনো অভিযুক্তদেরকে গ্রেফতার করেননি বলে তিনি জানান। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক অপব্যবহারকারী উক্ত অভিযুক্তদেরকে দ্রুত গ্রেফতারের দাবি জানান।

জাগো নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক শিউলী শর্মা জানান, আমার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে ফেইজবুকে সত্যের প্রতীক নামে আইডি খুলে বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমি রামু থানায় একটি ডাইরী দায়ের করেছি।

এদিকে এবিষয়ে রামু থানার ওসি তদন্ত মিজানুর রহমানের জানতে চাহিলে ফেইজবুকে বিভিন্ন অপপ্রচার ছড়ানোর দায়ে মোবাইল সেট জব্দ করেছেন বলে তিনি স্বীকার করেন এবং বিষয়টি তদন্ত করছেন বলে জানান।

স্থানীয় সূত্রে জানা গেছে দীর্ঘ দিন যাবৎ রামু উপজেলায় ফেইজবুকে পেইস খুলে বিভিন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, জনপ্রতিনিধিসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে হেয় করে নানা ধরনের অশ্লিল, মানহানিকর ও বিব্রতকর বক্তব্য, ছবি ও ভিডিও আপলোড করছে একটি তথ্য প্রযুক্তি অপব্যবহারকারী চক্র। তারা সম্মানিত ও বিশিষ্ট ব্যক্তিগণের আত্ম-সম্মান মারাত্মকভাবে ক্ষতি গ্রস্থ করে আসছে। স্থানীয় সচেতন মহল এসব সিন্ডিকেটের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য হস্তক্ষেপ কামনা করছেন।

পাঠকের মতামত

রামুর ফতেখাঁরকুলে উপ-নির্বাচনে প্রতীক পেয়ে প্রচারনায় ৩ চেয়ারম্যান প্রার্থী

রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধি ৩ প্রার্থীকে প্রতীক বরাদ্ধ দেয়া ...