উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪/০১/২০২৩ ৪:১২ পিএম

সংযুক্ত আরব আমিরাতে নতুন বছরের প্রথম ‘বিগ টিকিট র‌্যাফেল ড্র’তে ২৪৭ সিরিজের সবচেয়ে বড় পুরস্কারটি জিতেছেন প্রবাসী এক বাংলাদেশি। লটারিতে মোহাম্মদ রায়ফুল নামের ওই প্রবাসী জিতেছেন ৩৫ লাখ দিরহাম, বাংলাদেশি মুদ্রায় যা ১০৫ কোটি টাকার সমান।

এক প্রতিবেদনে সংবাদমাধ্যম খালিজ টাইমস জানায়, মোহাম্মদ রায়ফুল সংযুক্ত আরব আমিরাতের আল আইনের বাসিন্দা। তার টিকিট নম্বর ০৪৩৬৭৮। গত ১০ ডিসেম্বর টিকিটটি কিনেছিলেন তিনি।

এদিকে, মঙ্গলবার (৩ জানুয়ারি) লটারির ফল ঘোষণার পর আয়োজকরা প্রাথমিকভাবে একাধিকবার চেষ্টা করেও রায়ফুলের সঙ্গে যোগাযোগ করতে ব্যর্থ হন। পরে জানা যায়, তিনি সে সময় গাড়ি চালাচ্ছিলেন।

সৌভাগ্যবশত আয়োজকরা আল আইনের বাসিন্দা ও প্রবাসী বাংলাদেশি রায়ফুলের কাছে তার জ্যাকপট জেতার খবরটি পৌঁছাতে সক্ষম হয়।

খালিজ টাইমসের খবরে বলা হয়, রায়ফুল আল আইনের একটি কোম্পানিতে পিকআপ চালক হিসেবে কাজ করেন এবং নয় বছর ধরে তিনি টিকিট কিনছেন। যে টিকিটে তিনি পুরস্কার পেয়েছেন, তা ২০ বন্ধু মিলে অনলাইনে কিনেছিলেন তিনি। তারা সবাই এখন পুরস্কারের অর্থ ভাগ করে নেবেন।

বড় অঙ্কের এ অর্থ পুরস্কার পাওয়ার পর প্রবাসী বাংলাদেশি রায়ফুল বলেন, ‘আমি ১২ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছি। বিশ্বাস করতে পারছি না যে, আমি লটারি জিতেছি। আমি খুবই আনন্দিত।’

লটারিতে জেতা টাকা কীভাবে ব্যবহার করবেন–জানতে চাইলে রায়ফুল জানান, এখনও এ নিয়ে কোনো পরিকল্পনা করেননি তিনি।

আবুধাবি এয়ারপোর্ট ও শহরের উন্নয়নের জন্য ১৯৯২ সালে এ বিগ টিকিট লটারি চালু হয়। লটারির ড্র প্রতি মাসে অনুষ্ঠিত হয়। প্রতি মাসেই প্রথম পুরস্কারের টাকার মূল্যও পরিবর্তন হয়। ইংরেজি নববর্ষ উপলক্ষে জানুয়ারি মাসে এই ড্রয়ের মূল্য ছিল ৩৫ লাখ দিরহাম।

এ লটারির দ্বিতীয় পুরস্কার পেয়েছেন ভারতীয় এক নাগরিক, যার মূল্যমান ১০ লাখ দিরহাম।

পাঠকের মতামত

মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জার্মানির আদালতে মামলা

মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগে জার্মানির আদালতে মামলা করেছে মানবাধিকার গ্রুপ ও বেশ কয়েকজন মিয়ানমারের ...