প্রকাশিত: ০১/১০/২০১৭ ৯:৩০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১২:৪৮ পিএম

উখিয়া নিউজ ডটকম::
রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ হয়েছে বলে বলেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, রোহিঙ্গা পরিস্থিতি খুবই ভয়াবহ। এরকম মানবিক বিপর্যয় আমি আর কোনো দিন দেখিনি। যারা প্রাণভয়ে পালিয়ে আসছে কূটনৈতিক তৎপরতার মধ্য দিয়ে তাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারকে বাধ্য করতে হবে। কিন্তু সরকার কূটনৈতিকভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছে।

রোববার উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু আরও বলেন, আমরা আগেও বলেছি রোহিঙ্গা সমস্যা মোকাবিলায় একটি জাতীয় ঐক্য গঠন করা দরকার। এরপর এ বিষয়ে নিজেদের শক্তিশালী করে যেসব দেশগুলো এখন পর্যন্ত মিয়ানমারকে সমর্থন দিচ্ছে তাদেরকে বুঝানো উচিত।

তিনি বলেন, সরকারের আন্তরিকতা এখনও আমরা দেখছি না। এখানে সেনাবাহিনী আছে বলে শৃঙ্খলা ফিরেছে। রোহিঙ্গা ক্যাম্পে এখনো পর্যাপ্ত স্যানিটেশন ও আবাসন ব্যবস্থা গড়ে উঠেনি। রয়েছে বিশুদ্ধ পানির সংকটও।

এ সময় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবুর রহমান শামীম, কেন্দ্রীয় কমিটির মৎস্যজীবী সম্পাদক ও সাবেক সাংসদ লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না ও দপ্তর সম্পাদক ইউছুপ বদরীসহ শীর্ষ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

নিজের সম্মানির টাকা মেধাবী শিক্ষার্থীকে দিলেন নাইক্ষ্যংছড়ির ইউএনও

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকারিয়া নিজের প্রাপ্ত সম্মানির টাকা আর্থিক অনুদান হিসেবে প্রদান করলেন ...