উখিয়া নিউজ ডটকম
প্রকাশিত: ০১/১১/২০২৩ ৩:৪১ পিএম

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মিয়ানমারের সন্ত্রাসী গোষ্ঠী আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) দুই শীর্ষ নেতা গ্রেফতার করা হয়েছে।

১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে র‌্যাব, এপিবিএন, জেলা পুলিশ, আনসার এবং বিজিবির যৌথ অভিযানে ১টি একনলা বন্দুক ও ১টি কার্তুজসহ গ্রেপ্তার করা হয় আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমান নামের তালিকাভুক্ত এই আরসা নেতা।

এর আগে অপর অভিযানে এপিবিএন ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে বিদেশী পিস্তল ও গুলিসহ গ্রেফতার করে নুর কামাল হাসিম উল্লাহ নামের এক নেতাকে।

মঙ্গলবার মধ্যরাতে পৃথক এ অভিযান চালানো হয়। গ্রেপ্তার আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমান (২৬), ১৯ নম্বর ক্যাম্পের আব্দুল মালেকের ছেলে। আর নুর কামাল হাসিম উল্লাহ (৩০) ১ নম্বর ক্যাম্পের মো. ইসলামের ছেলে।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারি পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানিয়েছেন, র‌্যাব-১৫, এপিবিএন, জেলা পুলিশ, আনসার এবং বিজিবি এর যৌথ অভিযানে অস্ত্র সহ আরসার তালিকাভুক্ত নেতাকে একাধিক মামলার আসামি আব্দুল মোতালেব প্রকাশ হেফজুর রহমানকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে মামলা করে মোতালেবকে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

১৪ এপিবিএনের সহ-অধিনায়ক (পুলিশ সুপার) মো. সাইফুজ্জামান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সন্ত্রাসী সংগঠন ‘আরসা’র শীর্ষ সন্ত্রাসী, অপকর্মের হোতা ও বহু মামলার আসামি মাত্তুল কামাল ওরফে নুর কামাল হাসিম উল্লাহকে বিশেষ অভিযান পরিচালনা করে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের দক্ষিণ ফলিয়া পাড়া নার্সারী টিলার নুর আহমদের বাসা থেকে গ্রেপ্তার করা হয়।

এসময় তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ৫ রাউন্ড পিস্তলের গুলি এবং ১টি ম্যাগজিন উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে হত্যা সহ ৬ টি মামলা রয়েছে। উখিয়া থানায়ি তাকে হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত

উখিয়ায় ৩ জনের সিন্ডিকেট দ্রব্যমূল্য বাড়াচ্ছে, প্রশাসনের নজরদারি নেই

উখিয়ায় নিত্য প্রয়োজনীয় সামগ্রী গুদামজাত করে রমজানে কৃত্রিম সংকট সৃষ্টির পায়তারা করে যাচ্ছে কয়েকজন পাইকারি ...