প্রকাশিত: ২৬/০৫/২০১৭ ৮:৫৭ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৩৪ পিএম

মুম্বাইয়ের এক বিয়ের আসরে কনে ললিতা বেন বানসির চেহারায় উদ্দিপ্ততা দেখছিল সবাই। স্বাভাবিকভাবেই বিয়ের আসরে কনের মধুর হাসিতে ভরে উঠে গোটা পরিবেশ। কিন্তু গত সপ্তাহের এ বিয়ের ঘটনা স্বাভাবিকভাবে অনেকে কল্পনাই করতে পারেনি। কনে ললিতা বানসিকে বিয়ের পোষাকে দেখতে পাবে সেটা আশাই করেনি অনেকে। এসিড আক্রমণের শিকার ললিতার চেহারা বিকৃত হয়ে যাওয়ায় তাঁকে যে, কেউ বিয়ে করতে পারে সেটা তো ললিতা নিজেও ভাবেনি কখনো। কিন্তু কিভাবে সম্ভব হল আনন্দমুখর এ বিয়ে অনুষ্ঠানের?

মোবাইল ফোনে রং নাম্বারে যোগাযোগ ঘটে ২৬ বছর বয়সী এ তরুণীর সাথে আরেক তরুণ রবিশঙ্করের। সেখান থেকেই পরিচয় একে অপরের। পরবর্তীতে মন দেয়া নেয়া। রবিশঙ্করও ললিতা সম্পর্কে সকল কিছু জেনে ভালবেসে ফেলেন তাঁকে। ললিতাও পেয়ে যায় তাঁর ভালবাসার মানুষকে। ভয়ংকর সময়ের আঘাতে ক্ষতবিক্ষত চেহারা ও মনকে ছাপিয়ে নিজের স্বপ্ন খুঁজে পায় রবিশঙ্করের প্রেমে।

২০১২ সালে এক নিকটাত্মীয়ের ছোঁড়া এসিডে মুখ ঝলসে যায় ললিতার। ক্ষতবিক্ষত চেহারা নিয়ে হারিয়ে ফেলেন জীবনে বেঁচে থাকার মানে। কিন্তু মোবাইল ফোনে একটি অনাকাঙ্ক্ষিত যোগাযোগই খুঁজে পান বেঁচে থাকার অনুপ্রেরণা।

“কে জানত এসিড হামলার শিকার হওয়া এবং সতেরবার অস্ত্রপ্রচারের পর আমি কারও ভালবাসা পাব, কিন্তু এটা হয়ে গেছে”,বিয়ের অনুষ্ঠানেই হিন্দুস্তান টাইমসকে ললিতা বলছিলেন এ কথা।

অভিনেতা বিবেক ওবেরয় সহ বেশ কয়েকজন বলিউড তারকা যোগ দেন এ বিয়েতে। এসিড আক্রান্তদের এক অনুষ্ঠানে ললিতা বানসির সাথে তাঁদের সাক্ষাৎ হয়েছিল।বিবেক ওবেরয় কনে ললিতাকে উদ্দেশ্য করে বলেছেন, “সে-ই আসলে সত্যিকারের তারকা।” একইসাথে তিনি বর রবিশঙ্করকেও অভিনন্দন জানান ললিতাকে ভালবাসার জন্য।

রবিশঙ্কর জানাচ্ছেন, “আমি তাঁকে শুরু থেকেই পছন্দ করতাম”। ২৭ বছর বয়সী এ যুবক একটি সিসিটিভি কোম্পানিতে চাকরি করেন। সদ্য বিবাহিত স্ত্রী ললিতাকে নিয়ে এক সেলফিতে তাঁর হাস্যোজ্জ্বল চেহারাই বলে দিচ্ছে কেমন প্রেমে মজেছেন একে অপরের। ললিতাও যেন পেয়েছেন আস্থা ও নির্ভরতার এক ঠিকানা।

উল্লেখ্য, অনুমান করা হয় যে ভারতে প্রতি বছরে ১০০০ টি এসিড আক্রমণের ঘটনা ঘটে, যদিও অনেক ঘটনা অগোচরেই থেকে যায়। সূত্র: হিন্দুস্তান টাইমস

পাঠকের মতামত

স্বাভাবিক পথে সেন্টমার্টিনে যাচ্ছে খাদ্যপণ্য, টেকনাফে ফিরছে যাত্রী

অবশেষে স্বাভাবিক হচ্ছে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে নৌযান চলাচল। দীর্ঘ ৩৩ দিন পর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে যাতায়াত করছে ...