ডেস্ক নিউজ
প্রকাশিত: ১৯/০৪/২০২৪ ২:১৬ পিএম

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় মিয়ানমার থেকে চোরাই পথে আসা কাভার্ড ভ্যান ভর্তি পাঁচ টন কফি পাউডার জব্দ করেছে পুলিশ। এ সময় আটক করা হয়েছে কাভার্ড ভ্যানের চালক ও সহকারী। জব্দকৃত কফিগুলো মিয়ানমার থেকে অবৈধভাবে নৌপথে আনা হয়েছে বলে ধারণা পুলিশের।

গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে মোহাম্মদপুর গ্রাম থেকে কাভার্ড ভ্যানসহ কফিগুলো জব্দ করে জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নিয়ে রাখা হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন জানান, বৃহস্পতিবার বিকেলে হাতিয়া উপজেলার চানন্দি ইউনিয়নের জনতার ঘাট থেকে দুটি কাভার্ড ভ্যান জেলা শহর মাইজদীর দিকে রওনা হয়। এ সময় কাভার্ড ভ্যান দুটির গতিবিধি দেখে সন্দেহ হলে স্থানীয় লোকজন ধাওয়া করে। এ সময় একটি কাভার্ড ভ্যান পালিয়ে যেতে সক্ষম হলেও অন্যটি সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুরে সড়কের পাশে খাদে পড়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে প্রায় পাঁচ টন কফির পাউডারসহ কাভার্ড ভ্যানটি জব্দ করে। এ সময় কাভার্ড ভ্যানের চালক ও সহকারী কফিগুলোর চালানের কোনো বৈধ কাগজ দেখাতে পারেনি।

পুলিশের ধারণা, মিয়ানমার থেকে নৌপথে শুল্ক ফাঁকি দিয়ে এসব কফি পাউডার চোরাই পথে বাংলাদেশে আনা হয়েছে। এগুলো হাতিয়ার জনতার ঘাট থেকে কাভার্ড ভ্যানে ঢাকার দিকে নেওয়া হচ্ছিলো।

এ বিষয়ে কাভার্ড ভ্যানের চালক ও তার সহকারীকে জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান পুলিশ কর্মকর্তা নাজিম উদ্দিন।

পাঠকের মতামত

ডেসটিনির পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার প্রশান্ত

হাইকোর্টের নির্দেশে ডেসটিনি-২০০০ এর পরিচালনা বোর্ডের নতুন চেয়ারম্যান হয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার প্রশান্ত ভূষণ ...

বান্দরবানে কেএনএফের আস্তানায় যৌথ বাহিনীর অভিযান, নিহত ৩

বান্দরবানের রুমা উপজেলার রনিন পাড়ার কাছে ডেবাছড়া এলাকায় কেএনএফের একটি আস্তানায় সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ বাহিনীর ...