প্রকাশিত: ২৩/০৩/২০১৮ ১০:৫৫ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:০৬ এএম

ডেস্ক রিপোর্টি::
নেপালের কাঠমুন্ডুর ত্রিভুবন বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানটির প্রধান পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম মারা গেছেন।

রাজধানীর ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সেস অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছেন।

গত ১২ মার্চ নেপালে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় পাইলট আবিদ সুলতান গুরুতর আহত হন। তার শরীরের বেশিরভাগ অংশই পুড়ে যায়। দুর্ঘটনার পর ক্যাপ্টেন আবিদকে কাঠমান্ডুর নরভিক হাসপাতালে ভর্তি করা হয়। পরে গত ১৩ মার্চ তিনি মারা যান।

আবিদের মৃত্যুর সংবাদ শুনে স্ত্রী আফসানা খানম উত্তরার বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর আগারগাঁওয়ের ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরো সায়েন্সস অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তি হবার পর আফসানা খানমের মাথায় একটি অস্ত্রোপচার করানো হয়। হাসপাতালে আফসানা খানমের মস্তিষ্কে অস্ত্রপচারের পর নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়। কিন্তু তার অবস্থার আরও অবনতি হওয়ায় মঙ্গলবার থেকেই লাই সাপোর্টে ছিলেন তিনি।

এর আগে গত ২০ মার্চ নেপালে বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত পাইলট ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম টপির অবস্থা সংকটাপন্ন হওয়ায় চিকিৎসকরা তার মাথার খুলি খুলে রেখেছেন বলে জানা যায়।

চিকিৎসকরা জানিয়েছেন, অস্ত্রোপচারের পর আফসানার মাথার খুলির একটি অংশ রেখে দেওয়া হয়েছে। মস্তিষ্কের চাপ কমে এলে সেটি আবার লাগিয়ে দেওয়া হবে।

ঐদিন চিকিৎসকরা জানান, তার মস্তিষ্ক এখনো স্বাভাবিকভাবে কাজ করছে না। তবে, কিডনি, লিভার ও হার্ট সচল রয়েছে। কৃত্রিম শ্বাস যন্ত্রের মাধ্যমে চলছে শ্বাস প্রশ্বাস। পরে নিবিড় পর্যবেক্ষণ ইউনিট থেকে অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। তবে তার অবস্থা সংকটপূর্ণ। তবে তার কিডনি, হার্ট লিভার সব সচল রয়েছে। তার রক্তচাপ ১২০/৮০। কিন্তু তার ব্রেন স্বাভাবিক রেসপন্স করছে না। যন্ত্রের সাহায্যে তার শ্বাস-প্রশ্বাস চলছে।

পাঠকের মতামত

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ভল্ট ঘিরে রেখেছে পুলিশ

রাজধানী‌র ধোলাইখা‌লে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে লাগা আগুন নিয়ন্ত্রণে এ‌নে‌ছে ফায়ার সা‌র্ভিস। আগুন নিয়ন্ত্রণের পর ব্যাংকের ...