প্রকাশিত: ০৯/০৯/২০১৬ ৬:৪৮ পিএম , আপডেট: ০৯/০৯/২০১৬ ৬:৫৬ পিএম

received_1225221387522272জামাল জাহেদ, বিশেষ প্রতিবেদকঃ

কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়ন থেকে শুক্রবার ১১ মামলার পলাতক আসামী মো. শাহাজান (৪৮)কে আটক করেছে র্যাব।
এসময় ৭ টি দেশিয় তৈরী আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়। তিনি ইউনিয়নের কেরুনতলী এলাকার মৃত হাজী আব্দুল মাবুদের ছেলে।
সে মহেশখালী উপজেলার শীর্ষ সন্ত্রাসী বাহিনী আকতার হামিদ ও এনামের ভাই। আকতার হামিদ এক সময় যুদ্ধাপরাধে অভিযুক্ত জামায়াত নেতা গোলাম আজমের দেহরক্ষী ছিল। বর্তমানে ওই তিন ভাই এলাকায় ত্রাস সৃষ্টি করছে।
কক্সবাজার র্যাব ক্যাম্পর অধিনায়ক এএসপি শরাফত ইসলাম জানান, অস্ত্র মজুদের গোপন খবরে শুক্রবার সকাল ১০ টার দিকে কুতুজোম ইউনিয়নের কেরুনতলী গ্রামের মৎস্য খামারে অভিযান চালিয়ে চিহ্নিত সন্ত্রাসী মো. শাহাজানকে আটক করা হয়।
পরে তার স্বীকার উক্তি অনুযায়ী ওই খামারের দক্ষিণ পার্শ্বে পাড়ের কিনারায় বিশেষভাবে লুকানো অবস্থা থেকে ৪ টি এক নালা বন্দুক, ৩ টি শুটার গান, ১৫ রাউন্ড গুলি ও ৩ হাজার ৪০০ টি এয়ার গানের গুলি উদ্ধার করা করা হয়। তার বিরুদ্ধে হত্যা, চাদাবাজি, ডাকাতি, অস্ত্র, অপহরণ সহ বিভিন্ন অপরাধে ১১ টি মামলা রয়েছে।
তিনি আরও বলেন, মো. শাহাজান কুখ্যাত এনাম বাহিনীর সক্রিয় সদস্য। ওই অস্ত্র গুলো চিংড়ি ঘেরে ডাকাতির জন্য মজুদ করা হয়েছিল বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে। অস্ত্র আইনে মামলা দায়ের করে তাকে মহেশখালী থানায় হস্তান্তর করা হবে।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...