উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৪/১০/২০২২ ২:১২ পিএম

Nokia এর ফিচার ফোন একটা সময় পর্যন্ত ভারতের বাজার দাপিয়ে বেড়িয়েছে। কিন্তু এখন আর সেই সুসময় নেই। কিন্তু তবুও এই সংস্থা তাদের হারানো জনপ্রিয়তা ফিরে পেতে চাইছে দারুন ভাবে, আর তাই তো বৃহস্পতিবার একটি বাজেট ফ্রেন্ডলি ফোন লঞ্চ করল ভারতে। সদ্য লঞ্চ হওয়া ফোনটির নাম হল Nokia G11 Plus।

এই ফোনে রয়েছে 4 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ। এছাড়া আছে 90 Hz রিফ্রেশ রেট সহ একটি 6.5 ইঞ্চির HD ডিসপ্লে। নোকিয়ার তরফে বলা হচ্ছে এই ফোনটিকে একবার ফুল চার্জ দিলে সেটা নাকি তিনদিন অবধি চলতে পারে। IMD Global গত জুন মাসেই এই ফোনটিকে বিশ্বের একাধিক দেশে লঞ্চ করেছিল। এবার এই ফোন ভারতে লঞ্চ করল। এই ফোনের দাম কত?12,499 টাকা খরচ করে গ্রাহকরা এই ফোনটি কিনতে পারবেন। দুটি রঙে Nokia G11 Plus কিনতে পারবেন গ্রাহকরা, এই রঙ দুটি হল ধূসর এবং নীল।

এতে আছে 4 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ। তবে গ্রাহকরা চাইলে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে এটিকে 512 GB অবধি বাড়িয়ে নিতে পারবেন। দেশের একাধিক E-commerce সাইট থেকে এই ফোনটি খুব শীঘ্রই গ্রাহকরা কিনতে পারবেন বলে জানা গিয়েছে।

Nokia G11 Plus এই ফোনে কী কী ফিচার আছে?90 Hz রিফ্রেশ রেট সহ 6.5 ইঞ্চির একটি HD+ ডিসপ্লে রয়েছে এই ফোনে। সঙ্গে আছে UNISOC T606 চিপসেট। অ্যান্ড্রয়েড 12 অপারেটিং সিস্টেমের সাহায্যে এই ফোনটি পরিচালিত হবে। আগামী 2 বছর অ্যান্ড্রয়েড আপডেট এবং তিন বছর ধরে প্রতি মাসে সিকিউরিটি আপডেট পাবেন গ্রাহকরা এই ফোনে, এছাড়া স্টক অ্যান্ড্রয়েডের অভিজ্ঞতাও পাওয়া যাবে।

50 এবং 2 মেগাপিক্সেলের ক্যামেরা সহ ডুয়াল রিয়ার ক্যামেরা আছে এই ফোনে সঙ্গে থাকবে 8 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা যা ব্যবহার করা যাবে সেলফি তুলতে এবং ভিডিও কলে কথা বলতে। ডুয়াল ব্যান্ড WIFI, ব্লুটুথ V5.0, USB টাইপ সি পোর্ট, ইত্যাদি রয়েছে এই ফোনে কানেকটিভিটির জন্য। IP52 ওয়াটার এবং ডাস্ট রেজিস্ট্যান্স সুবিধাও মিলবে এতে। এছাড়া কোম্পানির তরফে জানানো হয়েছে ফোনটিকে একবার চার্জ দিলে সেটি তিনদিন পর্যন্ত চলতে পারে।

পাঠকের মতামত

বাংলাদেশের প্রথম ডিজিটাল লোন অ্যাপ ‘সুবিধা’ চালু করেছে ব্র্যাক ব্যাংক

ব্র্যাক ব্যাংক ‘সুবিধা’ নামে দেশের প্রথম এন্ড-টু-এন্ড ডিজিটাল লোন অ্যাপ চালু করেছে। অ্যাপটির মাধ্যমে গ্রাহকরা ...