প্রকাশিত: ১১/১১/২০১৬ ৭:১৯ এএম

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি::

নাইক্ষ্যংছড়িতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। গত ৮ নভেম্বর নাইক্ষ্যংছড়ি ছালেহ আহমদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী উপজেলা নির্বাহী অফিসার বরাবরে করা অভিযোগ থেকে এ তথ্য পাওয়া যায়।

নাইক্ষ্যংছড়ির একমাত্র সরকারি মাধ্যমিক বিদ্যালয় এটি। এখানে সব বিভাগ মিলে ৮০ জনের অধিক এসএসসি পরীক্ষার্ধী রয়েছে। তন্মধ্যে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে মাত্র ৩১ জন। বাকিরা একাধিক বিষয়ে ফেল। এরই মধ্যে ফরম পূরণের কার্যক্রম শুরু হলে স্কুল কর্তৃপক্ষ সরকারি নির্দেশ উপেক্ষা করে অতিরিক্ত ফি আদায়ের চেষ্টা করছে। আর এরই প্রেক্ষিতে একদল শিক্ষার্থী এ ঘটনার প্রতিবাদ করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে আবেদন করে এ ফি কমানোর। তারা এতে সরকার নির্ধারিত ফির চাইতে দ্বিগুন ফি আদায় করছে বলে অভিযোগ করেন। তবে এ বিষয়টি অস্বীকার করে স্কুলের প্রধান শিক্ষক ছালেহ উদ্দিন চৌধুরী এ প্রতিবেদককে জানান, সরকার নির্ধারিত ফি সর্বসাকূল্যে ১৫ শত টাকা প্রায়। এর উপর ফরম পূরণ, যাতায়াত ও অন্যান্য ফি বাবদ সাড়ে ৪ শত টাকা নেয়ার ঘোষনা দেন। অর্থাৎ মোট মিলিয়ে প্রায় ১৯ শত টাকা করে জন প্রতি এ ফি নির্ধারন করা হয়।

আর এ বিষয়ে জানতে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস এম সরওয়ার কামালের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার মোবাইল ফোন বার বার ব্যস্ত পাওয়া গেছে। সুতারাং এ কারনে তার বক্তব্য নেয়া সম্ভব হয় নি।

পাঠকের মতামত

ইনানীতে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ প্রশিক্ষণ কেন্দ্র

অবশেষে কক্সবাজারে হচ্ছে ফায়ার সার্ভিসের পূর্ণাঙ্গ আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র এবং অত্যাধুনিক ফায়ার স্টেশন। অর্থনৈতিক এবং ...