প্রকাশিত: ২২/১১/২০১৬ ৭:২৭ এএম

বাংলাদেশ রেলওয়ের দোহাজারী-কক্সবাজার সেকশনে ভূমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়নে বাংলাদেশ রেলওয়ে এবং বেসরকারি সংস্থা ডর্প-পাথমার্ক’র মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সোমবার সকালে রেলভবনে বাংলাদেশ রেলওয়ের জেনারেল ম্যানেজার এবং প্রকল্প পরিচালক মো. মাহ্বুবুুল হক বক্‌শী এবং ডর্প এর প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম নোমান নিজ-নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। খবর বাসসের।

প্রকল্পের পুনর্বাসন কর্মসূচি যৌথভাবে বাস্তবায়ন করবে ‘ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অব দি রুরাল পূয়র (ডর্প)’ এবং ‘পাথমার্ক এসোসিয়েট্‌স লি.’। গতকাল রেলভবনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়। এতে জানানো হয়, দোহাজারী হতে রামু হয়ে কক্সবাজার এবং রামু-হতে মিয়ানমারের সন্নিকটে গুনদুম পর্যন্ত সিংগেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নির্মাণ প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে দোহাজারী-কক্সবাজার সেকশনে ভূমি অধিগ্রহণ এবং এ কারণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়নের জন্য এ চুক্তি স্বাক্ষরিত হয়। বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, অতিরিক্ত প্রকল্প পরিচালক মো. মফিজুর রহমান, ডর্প এর চেয়ারম্যান মো. আজহার আলী তালুকদার, পুনর্বাসন বিশেষজ্ঞ মো. সাইফুল্লাহ, পাথমার্ক এসোসিয়েটস লিমিটেড’র সিনিয়র উপদেষ্টা মো. নাজমুল ইসলাম পাটওয়ারী চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত

মিয়ানমারের আরেক গুরুত্বপূর্ণ শহর বিদ্রোহীদের দখলে

মিয়ানমারের বিদ্রোহীরা দেশটির আরও একটি গুরুত্বপূর্ণ শহরের দখল নিয়েছে। মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী তা’আং ...

চট্টগ্রাম-কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতির দাবি

চট্টগ্রাম–কক্সবাজার ও দূরপাল্লার ট্রেন পটিয়া স্টেশনে যাত্রা বিরতিসহ বিভিন্ন দাবিতে রেলমন্ত্রী জিল্লুল হাকিমকে স্মারকলিপি দিয়েছেন ...